ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১১ দফা দাবিতে রাবি উপাচার্যকে স্মারকলিপি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০

রাজশাহী: যৌন নিপীড়ন নিরোধ নীতিমালা-২০০৮ অবিলম্বে কার্যকর করা ও রাকসু নির্বাচনসহ ১১ দফা দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোট।

বৃহস্পতিবার দুপুরে উপাচার্য প্রফেসর এম. আব্দুস সোবাহানকে এ স্মারকলিপি দেওয়া হয়।



স্মারকলিপিতে উল্লেখযোগ্য অন্যান্য দাবির মধ্যে রয়েছে- অর্থনীতি বিভাগের এক ছাত্রীকে নিপীড়নকারী আসাদুজ্জামান সিজুর শাস্তি, যৌন নিপীড়নকারী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিকের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি, ক্যাম্পাসে ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা, সম্প্রতি ঘটে যাওয়া সংঘর্ষের সঙ্গে স¤পৃক্ত সন্ত্রাসীদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধার, সাম্প্রদায়িকতামুক্ত শিক্ষার সুষ্ঠু  গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনা ও সান্ধ্যকালীন কোর্স চালুর প্রক্রিয়া বন্ধ করা।

স্মারকলিপিতে বলা হয়েছে, ক্যাম্পাসে বর্তমানে অগণতান্ত্রিক পরিবেশ বিরাজ করছে। প্রগতিশীল ছাত্রজোটসহ সাধারণ শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভুগছে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষা-সংস্কৃতি ও সুষ্ঠু রাজনৈতিক চর্চার উপয্ক্তু পরিবেশ ফিরিয়ে আনার জন্য প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানানো হয়।
 
স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সভাপতি রফি আহমেদ চঞ্চল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আল মাহবুব মিতুল, ছাত্র ফেডারেশনের আহসান হাবিব ও বিপ্লবী ছাত্রমৈত্রীর ইকবাল কবির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।