bangla news

রাজধানীতে পাঁচ রোহিঙ্গাসহ আটক ৭

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-১১ ৪:৪৪:৫২ পিএম

মিয়ানমারের ৫ নাগরিককে বাংলাদেশি পাসপোর্টে বিদেশ পাঠানোর সময় দুই পাচারকারীসহ মোট সাতজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।

ঢাকা : মিয়ানমারের ৫ নাগরিককে বাংলাদেশি পাসপোর্টে বিদেশ পাঠানোর সময় দুই পাচারকারীসহ মোট সাতজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।

গোয়েন্দা সূত্র জানায়, দক্ষিণখান থানার আশকোনা এলাকা থেকে বুধবার রাতে মিয়ানমারের পাঁচ নাগরিক রশিদ উল্লাহ, আমিন, জাহেদ আলম, কায়েশ, হোসনে মোবারক এবং আদম ব্যবসায়ী আদমজী ও তার সহযোগী এরশাদকে আটক করা হয়েছে।

মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে বৃহস্পতিবার দুপুর বারোটায় এক সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) মাহবুবুর রহমান এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার কাজী মনিরুজ্জামানের নেতৃত্বে ডিবি’র একটি দল আশকোনা এলাকার আবাসিক হোটেল শুভ ইন্টারন্যাশনালে অভিযান চালিয়ে দুই দালালসহ পাঁচ মিয়ানমার নাগরিককে আটক করে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক মিয়ানমার নাগরিকরা জানিয়েছে দুই পাচারকারীর সহায়তায় জালিয়াতির মাধ্যমে বাংলাদেশি পাসপোর্টে বিদেশে যাওয়ার চেষ্টা করছিল তারা।

গোয়েন্দা পুলিশের ডিসি মাহবুবুর রহমান বলেন, ‘ মিয়ানমারের আটক নাগরিকরা মূলত রোহিঙ্গা হিসেবে পরিচিত। বাংলাদেশি পাসপোর্টে বিদেশে গিয়ে রোহিঙ্গারা বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করছে।’

জাল পাসপোর্টের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময় : ১৪০৫ ঘন্টা, আগস্ট ১২, ২০১০।

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-11 16:44:52