ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিইপিজেডে শ্রমিকের মৃত্যু: কারখানা বন্ধ ঘোষণা

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০

চট্টগ্রাম: নগরীর বন্দর থানাধীন চিটাগং এক্সপোর্ট প্রসেসিং জোন (সিইপিজেড)-এর ভেতর একটি টেক্সটাইল কারখানার দরজার ভাঙা কাচে গলা আটকে মর্মান্তিক মৃত্যু হয়েছে এক শ্রমিকের।

বৃহস্পতিবার সকালে এমইবি গ্রুপের মালিকানাধীন তারেক-আজিম টেক্সটাইল লিমিটেডে এ ঘটনা ঘটে।



শ্রমিক নিহত হওয়ার খবরে ওই কারখানার অন্য শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দিলে কারখানাটি বন্ধ ঘোষণা করা হয়।

পুলিশ ও শ্রমিকদের সূত্রে জানা গেছে, সকাল ৮টার দিকে বাদল কারখানার মূল কার্যালয়ে কাচের দরজা ঠেলে ভেতের ঢোকার সময় অসাবধানতাবশত সেটিতে আঘাত লাগে। এতে ভাঙা কাচে বাদলের গলা আটকে যায়। রক্তাক্ত অবস্থায় কর্মকর্তা-কর্মচারীরা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে কর্তৃপক্ষ দ্রুত কারখানা বন্ধ ঘোষণা করে শ্রমিকদের বাইরে বের করে দেয়। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সিইপিজেড পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট মো. হাসান বাংলানিউজটোয়েন্টিফার.কম.বিডিকে বলেন, ‘কাঁচের দরজায় সতর্কতামূলক কোনো চিহ্ন না থাকায় দুর্ঘটনা ঘটেছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে  কারখানা বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। ’

এ ঘটনায় বন্দর থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

নিহত শ্রমিক শের-ই-বাদল (২৮) সিইপজেডসংলগ্ন এলাকার জনৈক আব্দুল লতিফ মল্লিকের পুত্র।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।