ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামপালে হরিণের দেড় মণ মাংস উদ্ধার, আটক ৩

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১১
রামপালে হরিণের দেড় মণ মাংস উদ্ধার, আটক ৩

বাগেরহাট: বাগেরহাটের রামপাল উপজেলার দারোগা খাল থেকে মঙ্গলবার ভোরে চারটি মাথাসহ হরিণের ৬০ কেজি মাংস উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।



আটকরা হলেন, ওই উপজেলার বেলাই গ্রামের হোসেন গাজীর ছেলে ফরিদ গাজী (২৫), শহীদ গাজীর ছেলে সায়ফুল গাজী (২৪) ও টিপুলবুনিয়া গ্রামের আমিন উদ্দিনের ছেলে নাসির শেখ (৪৮)।

রামপাল থানা উপ-পরিদর্শক (এসআই) ও ঘটনার তদন্তকারী কর্মকর্তা করিম বাংলানিউজকে জানান, সুন্দরবন থেকে ট্রলারে করে হরিণের মাংস পাচার হচ্ছে এ তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল ভোররাতে উপজেলার দোয়ানী ব্রিজের উত্তর দিকের দারোগা খালের পাশে ওৎ পেতে থাকে।

এ সময় খাল দিয়ে আসা একটি ট্রলারকে চ্যালেঞ্জ করলে সেটি দ্রুত পালানোর চেষ্টা করে। পরে পুলিশ ট্রলার থেকে হরিণের মাথা ও মাংসসহ  তিনজনকে আটক করে।

রামপাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম শাহীন জানান, আটক সবাই হরিণ ও বাঘ শিকারের সঙ্গে জড়িত। দীর্ঘদিন ধরে তারা সুন্দরবন থেকে বাগেরহাটসহ বিভিন্ন জেলায় হরিণের মাংস পাচার করে আসছে।

এ ব্যাপারে রামপাল থানায় বন্যপ্রাণী নিধন আইনে মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।