ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাশিমপুর কারাগারে পুলিশ কর্মকর্তা হত্যাকারীর ফাঁসি কার্যকর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০১১

গাজীপুর: পুলিশ খুনের মামলার এক আসামির মৃত্যুদণ্ড সোমবার রাতে গাজীপুরের কাশিমপুরস্থ ঢাকা কেন্দ্রীয় কারাগার পার্ট-২তে  ফাঁসিতে ঝুলিয়ে কার্যকর করা হয়েছে।

তার নাম হযরত আলী ভুটি (৩৪)।



হযরত মাদারীপুরের শিবচর থানার রাজারচর কাজীকান্দি গ্রামের ফইজুল হকের ছেলে।

কারাগার সূত্রে জানা যায়, ঢাকার সিআইডি পুলিশ ইন্সপেক্টর নজরুল ইসলাম ২০০২ সালের ২৬ জুলাই রাত সাড়ে ১০টার দিকে ধানমন্ডির রাপা প্লাজার সামনে থেকে একটি ট্যাক্সিক্যাব ভাড়া নিয়ে মিরপুরের বাসার উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে আসাদ গেইট এলাকায় চালক কামাল ক্যাবটি দাঁড় করায়। এসময় চালকের সহায়তায় তার অপর ৩ সহযোগী হযরত আলী, লিটন সরদার ও আব্দুল কাদেরকে ট্যাক্সিতে তুলে নেয়। পরে ক্যাবটি যাত্রা শুরু করলে একপর্যায়ে যাত্রীবেশী ওই ছিনতাইকারীরা পুলিশ কর্মকর্তা নজরুল ইসলামকে  বুকে ছুরি ধরে সঙ্গে থাকা পিস্তল ও টাকা লুটে নেয় এবং ছুরি দিয়ে তাকে আঘাত করে।

এসময় তার চিৎকারে ক্যাবটির পেছনে থাকা একটি মাইক্রোবাস তাদের অনুসরণ করে এবং মোহাম্মদপুর ফিলিং স্টেশনের কাছে গেলে ডিউটিতে থাকা পুলিশ ও জনতার সহায়তায় ক্যাবসহ ওই ৪জনকে আটক করে।

পরে গুরুতর আহত পুলিশ কর্মকর্তা নজরুল মারা যান।

এ ঘটনায় মোহাম্মদপুর থানায় মামলা হয়। পরে মামলাটি দ্রুত বিচার ট্রাইবুনালে স্থানান্তরিত হয়। ট্রাইবুনালের বিচারক দীর্ঘ শুনানির পর ২০০৪ সালের ১০জুন হযরত আলীসহ ৩জনের মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন। পরবর্তীতে হযরত আলী মৃত্যুদ- মওকুফের জন্য হাইকোর্ট, সুপ্রিমকোর্ট ও রাষ্ট্রপতির কাছে আবেদন জানালেও তা না-মঞ্জুর হয়।

পরে গত সোমবার (১৮জুলাই) রাত ১১টা ৫৫মিনিটে ফাঁসিতে ঝুলিয়ে তার মৃত্যুদ- কার্যকর করা হয়।

এ সময় গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. হুমায়ুন কবির, সিনিয়র জেল সুপার টিপু সুলতান, জেলার সুভাস চন্দ্র ঘোষ, গাজীপুরের সহকারি পুলিশ সুপার আবুল হোসেনসহ সংশ্লিষ্ট কারা কর্মকর্তারা ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ