ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাজার মনিটরিং নিষ্ক্রিয় কেন, জানতে হাইকোর্টের রুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, জুলাই ১৯, ২০১১
বাজার মনিটরিং নিষ্ক্রিয় কেন, জানতে হাইকোর্টের রুল

ঢাকা: ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাজার মনিটরিং নিষ্ক্রিয় কেন, তা খাদ্য ও বাণিজ্য মন্ত্রণালয় এবং ঢাকা ও চট্টগ্রাম জেলা প্রশাসকের (ডিসি) কাছে জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর সম্বন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ মঙ্গলবার এ রুল জারি করেন।



আগামী দশ দিনের মধ্যে খাদ্য ও বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব এবং ঢাকা ও চট্টগ্রামের ডিসিকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালত পরিচলানায় কী কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তারও একটি প্রতিবেদন দশ দিনের মধ্যে জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, ঢাকা ও চট্টগ্রামের পাইকারী ব্যবসায়ীরা রমজান মাসকে সামনে রেখে বিভিন্ন প্রকার নিত্য প্রয়োজনীয় ও খাদ্যদ্রব্য মজুদ রেখেছে সংক্রান্ত প্রতিবেদন গত শনিবার বিভিন্ন মিডিয়ায় প্রচার হয়।

এ প্রতিবেদনের ভিত্তিতে পাইকারী বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার দাবিতে জনস্বার্থে রোববার রিট করেন হিউম্যান রাইটস বাংলাদেশের পক্ষে অ্যাডভোকেট মঞ্জিল মোর্শেদ।

শুনানিতে রাষ্ট্র পক্ষে ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আলতাফ হোসেন এবং রিটকারীর পক্ষে অ্যাডভোকেট মঞ্জিল মোর্শেদ ও আসাদুজ্জামান কাউসার অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।