ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইয়াজউদ্দিনের ছেলের পেট্রোল পাম্প উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১০
ইয়াজউদ্দিনের ছেলের পেট্রোল পাম্প উচ্ছেদ

ঢাকা: সাবেক রাষ্ট্রপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ইয়াজ উদ্দিন আহমেদ এর ছেলে ইমতিয়াজ উদ্দিন আহমেদের পেট্রোল পাম্প উচ্ছেদ করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

মঙ্গলবার দুপুরে রাজউক এর নির্বাহী হাকিম রোকন উদ দৌলার নেতৃত্বে পরিচালিত এক অভিযানে কুড়িল বিশ্বরোড রেলক্রসিং এলাকা থেকে পাম্পটি উচ্ছেদ করা হয়।



তবে পাম্পের যন্ত্রপাতি সরিয়ে নিতে বুধবার দুপুর ১২টা পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, পূর্বাচল ইন্টারসেকশন ফাইওভারের জন্য রেলওয়ের সাড়ে ১০ একর জমি অধিগ্রহণ করে রাজউক। ওই জমি থেকেই ইমতিয়াজ উদ্দিনের পাম্প উচ্ছেদ করা হয়। এর আগে এ জমি থেকে স্থানীয় ওয়ার্ড কমিশনার হযরত আলীর পাম্প উচ্ছেদ করে রাজউক।

বুধবার ওই জমিতে থাকা একটি মসজিদসহ বাকি স্থাপনা উচ্ছেদ করা হবে বলে  বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান রোকন উদ দৌলা।

তিনি বলেন, ‘এরই মধ্যে জমির অবস্থাগত ক্ষতিপূরণ ও মূল্য বাবদ ৩৯ কোটি ৪৩ লাখ টাকা ঢাকা জেলা প্রশাসকের কাছে জমা দেওয়া হয়েছে। ’

তিনি আরও বলেন, ‘জমি উদ্ধারে মঙ্গলবার ২৫টির মতো দোকান, রেস্টুরেন্ট ও সীমানা প্রাচীর উচ্ছেদ করা হয়েছে। এছাড়া পাম্পের যন্ত্রপাতি অপসারণের জন্য বুধবার দুপুর ১২টা পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৮৪০, আগস্ট ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।