[x]
[x]
ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

নৌ-নিরাপত্তায় চলছে ভাসমান সেমিনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-২৩ ২:৫৭:১৮ এএম
ছবি: দিপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: দিপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নৌ-নিরাপত্তার দাবি নিয়ে বুড়িগঙ্গা নদীতে চলছে ভাসমান সেমিনার। ২০০৪ সালের ২৩ মে চাঁদপুরে মেঘনা নদীতে তিন শতাধিক যাত্রী নিয়ে ফিটনেসবিহীন লঞ্চ ‘এমভি লাইটিং সান’ ডুবির ১২তম বার্ষিকীতে এ সেমিনারের আয়োজন করা হয়েছে

ভাসমান নোঙর থেকে: নৌ-নিরাপত্তার দাবি নিয়ে বুড়িগঙ্গা নদীতে চলছে ভাসমান সেমিনার। ২০০৪ সালের ২৩ মে চাঁদপুরে মেঘনা নদীতে তিন শতাধিক যাত্রী নিয়ে ফিটনেসবিহীন লঞ্চ ‘এমভি লাইটিং সান’ ডুবির ১২তম বার্ষিকীতে এ সেমিনারের আয়োজন করা হয়েছে।

২৩ মেকে ‘জাতীয় নৌ-নিরাপত্তা দিবস’ ঘোষণারও দাবি জানিয়েছে সেমিনারের আয়োজক নদী নিরাপত্তার সামাজিক সংগঠন ‘নোঙর’।
 
সোমবার (২৩ মে) সকাল সাড়ে দশটায় ঢাকার সদরঘাটে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ‘সন্ধানী’ জাহাজে পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে সেমিনারের উদ্বোধন করা হয়।


 
বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর এম মোজাম্মল হক সেমিনারের উদ্বোধন করেন।
 
‘নদী ও নদীতে প্রাণ বাঁচাতে ঐক্য’- স্লোগানে আয়োজিত সেমিনারে উপস্থিত আছেন পদ্মাসেতু প্রকল্পের বিশেষজ্ঞ ড. আনিসুজ্জামান খান, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওসার, বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির সহ সভাপতি বদিউজ্জামান বাদল, এটিএন বাংলার প্রধান নির্বাহী সম্পাদক জ ই মামুন, পরিবেশ সংগঠক জাকিয়া শিশির, বিআইডব্লিউটিএ’র সাবেক কর্মকর্তা তোফায়েল আহমেদ প্রমুখ।
 
‘এমভি লাইটিং সান’ ডুবির এক যুগপূর্তির দিনে ওই দুর্ঘটনায় মা হারানো নোঙরের চেয়ারম্যান সুমন শামসের সভাপতিত্বে নদী ও পরিবেশ বিশেষজ্ঞরা সেমিনারে অংশ নিচ্ছেন।
 
বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, মে ২৩, ২০১৬
এমআইএইচ/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14