ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় পুলিশের অস্ত্র লুট: আরও বিশ শ্রমিক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০১০

সাভার: আশুলিয়ায় পুলিশের গুলিভর্তি অস্ত্র ও ওয়্যারলেস লুটের ঘটনায় আরো বিশ শ্রমিককে আটক  করেছে পুলিশ। সোমবার দিনভর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।



পুলিশ জানায়, নয় দিন বন্ধ থাকার পর আশুলিয়ার জামগড়ার শেড ফ্যাশন লিমিডেট নামের একটি পোশাক কারখানা খুলে দেওয়া হলে ওই কারখানা থেকে ৩০ শ্রমিককে আটক করা হয়।

ভিডিও ফুটেজ দেখে প্রাথমিকভাবে শণাক্ত করার পর তাদের আটক করা হয় বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

আটককৃতদের মধ্যে শাহিনুর আক্তার ও ফেরদৌসী বেগমকে আদালতে পাঠানো হয়েছে।

জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে ১০ নারী শ্রমিককে ছেড়ে দেওয়া হয়। বাকি ১৮ জনকে আশুলিয়া থানার অফিসার্স রুমে জিজ্ঞাসাবাদের জন্য রাখা হয়।

আশুলিয়া থানার সেকেন্ড অফিসার কামাল হোসেন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘ভিডিও ফুটেজ দেখে আটককৃতদের মধ্যে দোষীদের শণাক্তের চেষ্টা চলছে। প্রমান না পেলে বাঁকিদের ছেড়ে দেওয়া হবে। ’

উল্লেখ্য, ৩১ জুলাই আশুলিয়া শিল্পাঞ্চলে পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি পাঁচ হাজার টাকা করার দাবিতে বিক্ষোভের সময় শ্রমিক-পুলিশ সংঘর্ষ হয়। এক পর্যায়ে শ্রমিকরা পুলিশের ওপর হামলা চালিয়ে একটি নাইন এমএম পিস্তল ও ওয়্যারলেস সেট ছিনিয়ে নেয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৩ হাজার ৬০ শ্রমিককে আসামি করে মামলা দায়ের করে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।