ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

নতুন চলচ্চিত্র-নির্মাতা উৎসবের পুরস্কার প্রদান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৪ ঘণ্টা, মে ১, ২০১৬
নতুন চলচ্চিত্র-নির্মাতা উৎসবের পুরস্কার প্রদান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বছরব্যাপী অনুষ্ঠিত 'নতুন চলচ্চিত্র নতুন নির্মাতা চলচ্চিত্র উৎসব ২০১৫-২০১৬' এ শ্রেষ্ঠ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিজয়ী হয়েছে 'ঘাসফুল', প্রামাণ্য চলচ্চিত্র বিভাগে পুরস্কার জিতেছে 'হেফাজতনামা' এবং স্বল্পদৈর্ঘ্য বিভাগে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতেছে 'অবরোধ'।

 

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত এ উ‍ৎসবের সমাপনী অনুষ্ঠানে শনিবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়।

পূর্ণদৈর্ঘ্য, প্রামাণ্য ও স্বল্পদৈর্ঘ্য তিনটি ক্যাটাগরিতে বিজয়ী চলচ্চিত্র নির্মাতাদের হাতে পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

 

পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র বিভাগে 'জহির রায়হান শ্রেষ্ঠ কাহিনীচিত্র পুরস্কার' বিজয়ী হয়েছে চলচ্চিত্র নির্মাতা আকরাম খান ও তার চলচ্চিত্র ঘাসফুল, প্রামাণ্য চলচ্চিত্র বিভাগে 'আলমগীর কবির শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র পুরস্কার' জিতেছে চলচ্চিত্র নির্মাতা পলাশ রসুলের 'হেফাজতনামা' এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে 'বাদল রহমান শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পুরস্কার' জয়ী হয়েছে আমিনুল ইসলাম মুকুলের 'অবরোধ'।

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রেষ্ঠ নির্বাচিত চলচ্চিত্র পুরস্কার ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি ও উ‍ৎসবের পরিচালক বেলায়াত হোসেন মামুন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চলচ্চিত্রকার ও উৎসবের জেষ্ঠ্য জুরি সদস্য সৈয়দ সালাহউদ্দিন জাকী, আলোকচিত্রশিল্পী ও চলচ্চিত্রগ্রাহক আনোয়ার হোসেন এবং চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম।

২০১৫ সালের এপ্রিল মাস থেকে মাস থেকে শুরু হওয়া প্রতিযোগিতামূলক এ উৎসবে ২২০টি চলচ্চিত্র জমা পড়ে। এর মধ্যে জুরি কমিটির নির্বাচিত ১৯৫ জন চলচ্চিত্রকারের ১৩৯ টি চলচ্চিত্র প্রদর্শিত হয়।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মে ০১, ২০১৬
এইচআর/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa