ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রমজানে ভেজালবিরোধী অভিযান জোরদার: র‌্যাব মহাপরিচালক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, আগস্ট ৮, ২০১০

ঢাকা: রমজানে ভেজালবিরোধী অভিযান জোরদার করাসহ আইনশৃঙ্খলা রক্ষার্থে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক হাসান মাহমুদ খন্দকার।

রোববার দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিমিয়কালে তিনি এ তথ্য জানান।



তিনি বলেন, ‘র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ম্যাধ্যমে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মাহে রমজান মাসে ভেজাল খাদ্যদ্রব্য, নকল পণ্য-সামগ্রীর অবাধ প্রসার রোধ করা হবে। এছাড়া আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ও ধর্মপ্রাণ মুসলমানদের নিরাপত্তা দিতে র‌্যাবের পদাতিক, মোটরসাইকেল ও টহল গাড়ি দল নগরীর বিভিন্ন বিপণি বিতানসহ স্পর্শকাতর এলাকায় তৎপর থাকবে। ’

তিনি আরো জানান, রমজানকে সামনে রেখে বেশি মুনাফালোভী বিক্রেতাদের অপতৎপরতা ও বাস-রেলের টিকেটের উচ্চমূল্যসহ টিকিট কালোবাজারি বন্ধে উল্লেখযোগ্য ব্যবস্থা নেওয়া হবে।

র‌্যাবের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মতিউর রহমান, লিগ্যাল ও মিডিয়া উইং এর পরিচালক সোহায়েল প্রমুখ।

গত সাত মাসে আইন-শৃঙ্খলা রক্ষার্থে তার বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বলে দাবি করেন র‌্যাব মহাপরিচালক।

বিগত বছরগুলোর মতো এ বছরের জুলাই মাস পর্যন্ত বিভিন্ন সন্ত্রাসী, ধর্মীয় জঙ্গি, চরমপন্থিসহ বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তার, অস্ত্র-গোলাবারুদ উদ্ধার, অবৈধ ভিওআইপি, মাদক, ভেজাল, অশ্লীলতা ও অসামাজিক কার্যকলাপ বিরোধী অভিযানের কথা তুলে ধরেন তিনি।

র‌্যাবের মহাপরিচলক জানান, গত সাত মাসে সারাদেশে ৯৩০টি ভেজালবিরোধী অভিযান পরিচালনা করে চার কোটি ২৫ লাখ টাকা জরিমানা আদায়, সাড়ে ১৩ হাজার তালিকাভুক্ত সন্ত্রাসী গ্রেপ্তার, ৯৫০টি আগ্নেয়াস্ত্র, ছয় হাজার রাউন্ড বিভিন্ন ধরনের গুলি উদ্ধার, দুুই লাখ ৫২ হাজার বোতল ফেনসিডিল এবং ৪৩ কেজি হেরোইন উদ্ধার করা হয়েছে।

র‌্যাব পরিচয়ে প্রতারণার ব্যাপারে জনসাধারণকে সতর্ক থাকতে বলে তিনি বলেন, ‘কাউকে সন্দেহজনক মনে হলে কাছের থানা অথবা র‌্যাব অফিসে জানাতে হবে। ’

র‌্যাবের মহাপরিচালক বলেন, ‘তৈরি পোশাক শিল্পের অসন্তোষে অন্য কোনো শক্তির ইন্ধন আছে। এ ঘটনায় কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ইন্ধনদাতাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। ’

র‌্যাবের ইভটিজিং বিরোধী অভিযান পরিচালনার কারণে সমাজে ইতিবাচক পরিবর্তন এসেছে বলেও দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ০৮ আগষ্ট , ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।