ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাজী ফারুকের লিভ টু আপিল খারিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০১০

ঢাকা: ‘প্রশিকার সাবেক চেয়ারম্যান’ উল্লেখ করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে কাজী ফারুকের দায়ের করা লিভ টু আপিল (আপিলের অনুমতির আবেদন) খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বিচারপতি শাহ আবু নাঈম মোমিনুর রহমানের নেতৃত্বাধীন আপিল বিভাগের চারজন বিচারপতির বেঞ্চ রোববার এই আদেশ দেন।



২০০৯ সালে প্রশিকার চেয়ারম্যান পদ থেকে কাজী ফারুককে অপসারণ করে এম এ ওয়াদুদকে সংস্থাটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়।

এই সিদ্ধান্তের বিরুদ্ধে ২০০৯ সালের ২৫ মে কাজী ফারুক নিম্ন আদালতে মামলা দায়ের করেন। একইসঙ্গে মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাকে প্রশিকার চেয়ারম্যান ঘোষণার জন্যও আবেদন করেন।

নিম্ন আদালত ওই আবেদন খারিজ করে দিলে কাজী ফারুক এর বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন মামলা দায়ের করেন। হাইকোর্ট তার মামলা নিষ্পত্তি করে তাকে প্রশিকার সাবেক চেয়ারম্যান হিসেবে উল্লেখ করেন। এর বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করেন তিনি।

কাজী ফারুকের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ।

অন্যদিকে, এম এ ওয়াদুদের পক্ষে শুনানিতে অংশ নেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার, আনিসুল হক ও ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ০৮ আগস্ট, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।