ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ন্যাশনাল হার্ট ফাউন্ডেনের সাফল্যে সংবর্ধনা প্রদান

ডেস্ক নিউজ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০১১

ঢাক: ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে ক্যাথ ল্যাব প্রসিডিউর এবং হার্টের অপারেশনে সাফল্যে পাওয়ায় সংশ্লিষ্টদের সকলকে সম্বর্ধনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে অডিটোরিয়ামে এ সংবর্ধনা দেওয়া হয়।



বৃহস্পতিবার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলানিউজকে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট ৫০ হাজারের বেশি ক্যাথ ল্যাব প্রসিডিউর (এনজিওগ্রাম, এনজিওপ্লাস্টি, পেসমেকার প্রতিস্থাপন ইত্যাদি) এবং ১২ হাজার ৫শ’র বেশি হার্টের অপারেশন (করোনারী বাইপাস সার্জারী, জন্মগত হৃদরোগ অপারেশন, ভালব প্রতিস্থাপন ইত্যাদি) সম্পন্ন করেছে। যা বাংলাদেশের হৃদরোগের চিকিৎসা ক্ষেত্রে মাইলফলক

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরীন শারমিন চৌধুরী। এছাড়া আরও উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা: প্রাণ গোপাল দত্ত, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলদেশের মহাপরিচালক জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিক, প্রেসিডেন্ট বিচারপতি চৌধুরী এটিএম, যুগ্ম মহাসচিব ডা: এম সিরাজুল ইসলাম প্রমুখ।

বিজ্ঞপ্তিতে, প্রতিটি সফল ক্যাথল্যাব প্রসিডিউর এবং প্রতিটি সফল কার্ডিয়াক সার্জারী এর পেছনে আছেন চিকিৎসক, নার্স, টেকনিশিয়ান কাজ করেছেন বলে জানানো হয়েছে। তাদের সাফল্যেও স্বীকৃতিস্বরূপ ১০টি শাখাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য, ১৯৭৮ সালে জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিকের উদ্যোগে কিছু সংখ্যক চিকিৎসক ও সমাজসেবীদের নিয়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের যাত্রা শুরু হয়।

১৯৯৯ সাল থেকে এই হাসপাতালে হৃদরোগের আধুনিক চিকিৎসা ব্যবস্থা যেমন- এনজিওগ্রাম, এনজিওপ্লাস্টি ও কার্ডিয়াক সার্জারি শুরু হয়।

বর্তমানে হাসপাতালটি ৩শ’ শয্যাবিশিষ্ট একটি আন্তর্জাতিক মানসম্পন্ন আধুনিক হৃদরোগ হাসপাতাল হিসাবে কাজ করছে। এই হাসপাতালে হৃদরোগের সব ধরণের সর্বাধুনিক পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা করার সকল সুযোগ-সুবিধা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।