ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ, আহত ১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, আগস্ট ৮, ২০১০

চট্টগ্রাম: পদত্যাগী শিক্ষককে ফেরানো নিয়ে চট্টগ্রামে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের দু’গ্র“পের সংঘর্ষে কমপে ১০ ছাত্র আহত হয়েছে।

রোববার দুপুর ১২টার দিকে নগরীর দামপাড়া এলাকায় বিশ্ববিদ্যালয়ের বিবিএ অনুষদের সামনে এ ঘটনা ঘটে।



গুরুতর আহত বিবিএ (মার্কেটিং) চতুর্থ বর্ষের ছাত্র সত্যজিৎ দাস ও বিবিএ (অ্যাকাউন্টিং) চতুর্থ বর্ষের ছাত্র জিয়াউদ্দিন বাবলুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

জানা গেছে, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠায় গত ফেব্রুয়ারিতে বিবিএ অনুষদের চেয়ারম্যান ড. মিলন কান্তি ভট্টাচার্য পদত্যাগ করেন। কিন্তু তাকে ফিরিয়ে আনতে ছাত্র-ছাত্রীদের একাংশ ভিসিপন্থি বলে পরিচিত ওই অনুষদের চার শিক মইনুল হক, তরিকুল ইসলাম, রাজিয়া সুলতানা ও সুমনা পোদ্দারের কাশ বর্জনের ঘোষণা দেয়।

শিক্ষার্থীদের অনেকেই এ দাবি না মানায় দু’পক্ষের শিক্ষার্থীদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে তা সংঘর্ষে রূপ নেয়।

তবে আহত শহীদ হোসেন রাব্বি নামের এক ছাত্র অভিযোগ করে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘ভিসি ও এ চার স্যারের ইন্ধনে বহিরাগতরা এসে আমাদের ওপর হামলা চালায়। আমাদের অপরাধ আমরা মিলন স্যারকে আবারও ফিরিয়ে আনতে চাচ্ছি। ’

অভিযোগ অস্বীকার করে উপাচার্য ড. অনুপম সেন বলেন, ‘আমি আগে থেকে এ ব্যাপারে কিছুই জানতাম না। এখন শুনে ছাত্রদের সঙ্গে কথা বলার চেষ্টা করছি। আশা করছি আলোচনার মধ্য দিয়ে সামাধান হয়ে যাবে। ’

উল্লেখ্য, চট্টগ্রাম সিটি কর্পোরেশন বেসরকারি এ বিশ্ববিদ্যালয়টি পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।