ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়ক দুর্ঘটনায় ঝরলো শিশুসহ ১৩টি প্রাণ

ন্যাশনাল নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০
সড়ক দুর্ঘটনায় ঝরলো শিশুসহ ১৩টি প্রাণ

ঢাকা: দেশের বিভিন্ন স্থানে শনিবার সড়ক দুর্ঘটনায় ১৩জন নিহত ও ৩৪ জন আহত হয়েছে। এরমধ্যে নরসিংদীর শিবপুরে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ৭ জন নিহত ও ২০ জন আহত হয়।

এছাড়া বান্দরবানে সহোদর শিশু, গাজীপুরে দায়িত্ব পালনরত অবস্থায় ট্রাফিক সার্জেন্ট ও কলেজ শিক্ষক, খুলনায় ট্রাকের ধাক্কায় রিকশা আরোহী এবং সাতক্ষীরায় কাভার্ড ভ্যানের চাপায় মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে।

নরসিংদী: ঢাকা-সিলেট মহসড়কের নরসিংদীর শিবপুর উপজেলার কুন্দারপাড়া এলাকায় শনিবার সকাল ৯টায় বগুড়া থেকে বেলাবোগামী একটি চালবোঝাই ট্রাকের সঙ্গে ভৈরব থেকে ঢাকাগামী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি সড়কে কাত হয়ে পড়ে এবং ট্রাকটি উল্টে পাশের খাদে পড়ে যায়।

এতে বাসের ৬ জন যাত্রী ঘটনাস্থলেই মারা যায়। হাসপাতালে নেওয়ার পথে অপর একজনের মৃত্যু ঘটে। দুর্ঘটনায় আহত বাসের ২০ জন যাত্রীকে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে গুরুতর ৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতরা হলেন, কুলিয়ারচরের লালপুর এলাকার মাদ্রাসা ছাত্র মো. কালাম মিয়া (১৩), ভৈরব উপজেলার গজারিয়া এলাকার কাউসার (৩০), কুলিয়ারচরের বাজরা গ্রামের জসিম (৩৫), নরসিংদীর বেলাব উপজেলার ইব্রাহীমপুর এলাকার রশিদ মিয়া (৩০), কুলিয়ারচর উপজেলার মাধবদী গ্রামের ইদ্রিস আলী (৪০), নরসিংদীর বেলাব উপজেলার সররাবাদ গ্রামে মাসুদ রানা (৩৫) ও হোসেন মিয়া (৩৩)।

গাজীপুর: গাজীপুর সদরের দক্ষিণ সালনায় কলেজ শিক্ষক ও সদর উপজেলার ভোগড়া বাইপাস সড়কে এক ট্রাফিক সার্জেন্ট দুর্ঘটনায় নিহত হয়েছেন।

নিহত শিক্ষকের নাম আব্দুল করিম (৪২)। তিনি ভাওয়াল মির্জাপুর কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক। এছাড়া ট্রাফিক সার্জেন্টের নাম বেলাল হোসেন। তিনি নাওজোর মহাসড়ক পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন।

হাইওয়ে পুলিশের সার্জেন্ট মোস্তাফিজুর রহমান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সকাল ১০টার দিকে মির্জাপুরগামী লেগুনা এবং বিপরীত দিক থেকে আসা পিকআপের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই শিক্ষক আব্দুল করিম নিহত হন।

শিক্ষকের মৃত্যুর খবরে দুপুর সোয়া ১২টা থেকে ক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রায় আধঘণ্টা ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করে রাখে।

পুলিশ জানায়, সংঘর্ষে লেগুনার ১৪ যাত্রীও আহত হয়েছেন। এদের মধ্যে জসিম উদ্দিন (৩২), সোহেল (৩০), সানোয়ার (২২), রবিন (১৩), আতিয়ার রহমান (৫০), লিটন (২২), দেলোয়ার হোসেনকে (২২) গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে, নাওজোর মহাসড়ক পুলিশ ফাঁড়ির সার্জেন্ট মোস্তাফিজুর রহমান জানান, সদর উপজেলার ভোগড়া বাইপাস সড়কে সকাল সাড়ে ৭টার দিকে দায়িত্ব পালনকালে একটি ট্রাক ট্রাফিক বেলালকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে গাজীপুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তার বাড়ি লালমনিরহটের কালীগঞ্জ থানায়। তার লাশ গাজীপুর সদর হাসপাতাল মর্গে রয়েছে।

বান্দরবান: সড়ক দূর্ঘটনায় শনিবার একই পরিবারের দুই শিশু মারাগেছে। বান্দরবানের লামা উপজেলার হরিণঝিরি এলাকায় রাস্তায় খেলা করার সময় চাঁদের গাড়ির চাপায় সহোদর শিশু জিয়াউর রহমান (৩) ও আব্দুল আলীম (১) মারা গেছে। এসময় শিশুদের রা করতে গিয়ে তাদের মা হাবিবা বেগমও গুরুতর আহত হন।

খুলনা ঃ খুলনা মহানগরীর নিউমার্কেট এলাকায় ট্রাকের ধাক্কায় রিকশা আরোহী রেজিনা মিস্ত্রী (৪৫) নিহত হয়েছেন। শনিবার সকাল সাড়ে নয়টায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ঘাতক ট্রাক ও রিকশাটি আটক করলেও চালকরা পালিয়েছে। খুলনা থানা পুলিশ লাশ উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে ।

খুলনা থানার উপপরিদর্শক (এসআই) মনিরুল  ইসলাম জানান, বালি ভর্তি ট্রাক ও দুর্ঘটনাকবলিত রিকশাটি আটক করা হয়েছে। চালকরা পালিয়েছে। লাশ ময়না তদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহত গৃহবধূ নগরীর বড় বয়রা এলাকার বিনয় মিস্ত্রীর স্ত্রী।
সাতীরা: শনিবার সকালে সাতীরার তালায় কাভার্ড ভ্যানের চাপায় এক মোটরসাইকেল চালকের মৃত্যু ঘটেছে। পুলিশ চালকসহ কাভার্ড ভ্যানটি আটক করেছে।

জানা গেছে নিহত শহীদুল ইসলামের (৪০) বাড়ি সাতীরার তালা উপজেলা সদরে।

প্রত্য্যদর্শীরা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানায়, শহীদুল সকালে মোটর সাইকেল যোগে খুলনার পাইকগাছা থেকে তালায় ফিরছিলেন। সকাল ১০টার দিকে সাতীরা থেকে পাইকগাছা গামী আড়ং ডেইরির একটি কাভার্ড ভ্যান পেছন থেকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে গেছে।

পাইকগাছা থানা পুলিশ দুর্ঘটনার কিছুণের মধ্যেই পাইকগাছার গোনালী নলতা এলাকা থেকে চালকসহ কাভার্ড ভ্যানটি আটক করেছে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।