ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২১ আগস্টের হামলা: মাওলানা তাজউদ্দিন ও মদদদাতাদের গ্রেপ্তার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০
২১ আগস্টের হামলা: মাওলানা তাজউদ্দিন ও মদদদাতাদের গ্রেপ্তার দাবি

ঢাকা: ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ সভানেত্রী  শেখ হাসিনাকে ল্য করে গ্রেনেড হামলার  নেপথ্য নায়কদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে শুক্রবার মানববন্ধন করেছে ‘পরিবর্তন ফাউন্ডেশন’ নামে একটি বেসকারি সংগঠন।

জাতীয় প্রেসকাবের সামনে এ মানববন্ধন কর্মসূচিতে বক্তারা গ্রেনেড হামলার হোতা জঙ্গিনেতা মাওলানা তাজউদ্দিনের সঙ্গে ‘প্রথম আলো’ সম্পাদক মতিউর রহমানের ঘনিষ্ঠতার বিষয়টি নিয়েও প্রশ্ন তোলেন।

তারা বলেন, ‘প্রথম আলো’ সম্পাদক মতিউর রহমানের সঙ্গে জঙ্গি তাজউদ্দীনের ঘনিষ্ঠ সম্পর্ক আছে বলে তার ভাই আটক বিএনপি নেতা আবদুস সালাম পিন্টু সিআইডির কাছে স্বীকার করেছেন। তাই অবিলম্বে প্রথম আলো সম্পাদককে গ্রেপ্তার করে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে হবে।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, ‘প্রথম আলো’ সম্পাদককে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করলে ২১ আগস্টের গ্রেনেড হামলার রহস্য উন্মোচন সম্ভব হবে।

সাবেক কূটনীতিক ও সচিব ওয়ালিউর রহমান তার বক্তব্যে বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে সংশ্লিষ্টদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে না পারলে ষড়যন্ত্র চলতেই থাকবে। তিনি সরকারের উদ্দেশে বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার নেপথ্য নায়করা বাংলাদেশেই অবস্থান করছে। তিনি আশা প্রকাশ করে বলেন, শেখ হাসিনাকে ল্য করে সেদিন যারা গ্রেনেড হামলা করেছে তারা ও তাদের দোসররা যত শক্তিধরই হোক,সরকার তাদের গ্রেপ্তার করবেই।

ওয়ালিউর রহমান বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত জঙ্গিনেতা মাওলানা তাজউদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নিলে  অনেক কিছুই পরিষ্কার হবে। পাশাপাশি তাজউদ্দিনের পৃষ্ঠপোষক ও দোসরদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে।

‘পরিবর্তন ফাউন্ডেশন’-এর নির্বাহী পরিচালক দেলোয়ার হোসেন ফারুকের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু সাঈদ সাগর, ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত অ্যাডভোকেট গাজী শাহানারা ইয়াসমীন, আওয়ামী লীগ নেতা জহিরুল ইসলাম মিন্টু প্রমুখ।

জঙ্গি নেতা মাওলানা তাজউদ্দিন ও তার যারা মদতদাতাদের গ্রেপ্তার করে শাস্তি নিশ্চিত করার দাবি জানান বক্তারা।

বাংলাদেশ সময় ২০৫০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad