ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর ছয় পলাতক খুনিকে দেশে এনে ফাঁসি দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০১০

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেশে পালিয়ে থাকা ছয় খুনিকে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসকাব মিলনায়তনে স্বাধীনতা হোমিওপ্যাথিক চিকিৎসক পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ ঘোষণা দেন।



‘সরকার পলাতক খুনিদের ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করে জাতিকে কলঙ্কমুক্ত করতে চায়’ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,  ‘পাঁচ খুনিকে ফাঁসিতে ঝোলানো হয়েছে। আরও ছয় খুনি বিদেশে। তাদের দেশে এনে বাংলার মাটিতেই ফাঁসির রায় কার্যকর করা হবে। ’

কোনো ষড়যন্ত্রেই যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম বাধাগ্রস্ত করা যাবে না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যুদ্ধাপরাধীদের বিচার করে কঠিন শাস্তি দেওয়া হবে।      

যুদ্ধাপরাধীদের বিচার শুরুর মুহূর্তে বিএনপি-জামায়াত জোটসহ দেশি-বিদেশি শক্তি তা বাধাগ্রস্ত করতে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চাইছে বলেও অভিযোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সংগঠনের সভাপতি ডা. দিলীপ রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, স্বাধীনতা চিকিৎসক পরিষদ মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বিএমএ মহাসচিব অধ্যাপক ডা. শরফুদ্দিন আহম্মেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, আগস্ট ৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।