ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে বাসশ্রমিক-ছাত্র সংঘর্ষে পুলিশ সুপারসহ আহত ৫০

সব রুটের বাস চলাচল বন্ধ, কলেজ বন্ধ ঘোষণা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৪ ঘণ্টা, জুন ১৫, ২০১০

মাদারীপুর: মাদারীপুরে বাস ভাড়াকে কেন্দ্র করে সরকারি নাজিমউদ্দিন কলেজের ছাত্রদের সঙ্গে স্থানীয় পরিবহণ শ্রমিকদের সংঘর্ষে পুলিশ সুপারসহ কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। ওই কলেজের ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদক মিরাজ হোসাইনকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।



প্রায় ৩ ঘন্টা ধরে দফায় দফায় চলা এ সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে গিয়ে আহত হন পুলিশ সুপার সরদার তমিজউদ্দিন আহমেদ ।

এসময় শ্রমিকরা রাস্তায় বেড়িকেড দিয়ে সকল যান চলাচল বন্ধ করে দেয়। এর ফলে মাদারীপুর শহরের সকল রুটের যান চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন হাজার হাজার মানুষ।
 
পরে পুলিশ সুপার সরদার তমিজউদ্দিন আহমেদ ও ম্যাজিস্টেটের উপস্থিতিতে পুলিশ, ডিবি পুলিশ ও র‌্যাব সদস্যরা কয়েক রাউন্ড টিয়ার সেল ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আহত কয়েকজন ছাত্রকে মাদারীপুর সদর হাসপাতাল ও শ্রমিকদের ফরিদপুর মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

এদিকে, এ ঘটনায় ছাত্রছাত্রীরা অনির্দিষ্টকাল কাস বর্জন করার ঘোষণা দিয়েছে।

মাদারীপুর পুলিশ সুপার সরদার তমিজউদ্দিন আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘সরকারী নাজিমউদ্দিন কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের একজন ছাত্র কাজিরটেক ফেরিঘাট থেকে বাসে চেপে সরকারি নাজিমউদ্দিন কলেজ গেটে নামলে ভাড়া নিয়ে বাসকর্মীদের সঙ্গে তার বাক বিতন্ডা হয়। এক পর্যায়ে তাদের মধ্যে সংঘর্ষ বাঁধে । পরে তা ব্যাপক আকার নেয়।

তিনি বলেন, ‘সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে গিয়ে আমার নিজের মাথায় ইটের আঘাত লেগেছে। এছাড়া আমার কিছু পুলিশ সদস্য আহত হয়েছেন’।

সরকারী নাজিমউদ্দিন কলেজ ছাত্র সংসদের সাধারণ সম্পাদক এইচএম ইয়াদুল ইসলাম বলেন, ‘আমরা সংসদের পক্ষ থেকে সব ছাত্রছাত্রীকে অনির্দিষ্টকাল কাস বর্জন করার অনুরোধ জানিয়েছি। ’

এদিকে সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জেবুন্নাহার বলেন, ‘উদ্ভুত পরিস্থিতিতে আগামী বুধ ও বৃহস্পতিবার কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে’।

বাংলাদেশ সময় ১৬২৭ ঘণ্টা, জুন ১৫, ২০১০
প্রতিনিধি/এমএমকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।