ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জামালপুরে বন্যা: পরিস্থিতির উন্নতি হলেও ভাঙ্গন অব্যাহত

জামালপুর প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, জুন ১৫, ২০১০

জামালপুর: পানি কমতে শুরু করায় জামালপুরের বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতি হলেও যমুনার ভাঙ্গন অব্যাহত রয়েছে।

মঙ্গলবার সরেজমিন ঘুরে দেখা যায়, জেলার ইসলামপুর উপজেলার পাথর্শী, কুলকান্দি ও বেলগাছা ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা জুড়ে চলছে তীব্র নদীভাঙ্গন।



এর আগে গত কয়েকদিনে উজান থেকে নেমে আসা পানিতে জেলার তিনটি ইউনিয়নের ১০টি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়। এছাড়া পানির প্রবল তোড়ে ভাঙ্গনে যমুনার গর্ভে বিলীন হয়ে যায় শতাধিক ঘর-বাড়ি।

পাথর্শী ইউনয়নের চেয়ারম্যান হাসমত আলী ও কুলকান্দি ইউনিয়নের চেয়ারম্যান দুলাল বিএসসি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় নদীভাঙ্গনে এই তিনটি ইউনিয়নের অর্ধশতাধিক বাড়ি ভিটে ছাড়াও বিস্তীর্ণ এলাকার ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়েছে।

এদিকে, সোমবারের তুলনায় মঙ্গলবার অপোকৃত উঁচু এলাকা থেকে পানি সরতে শুরু করেছে। তবে বসতভিটায় ওঠা পানি না নামায় দুর্গত মানুষ ঘরে ফিরতে পারছেন না।

দুর্গত মানুষদের মধ্যে কাজ ও খাবার সঙ্কট  দেখা দিয়েছে।

জেলা প্রশাসক সিরাজ উদ্দিন আহমেদ জানিয়েছেন, ইসলামপুরের বন্যা ও ভাঙ্গনে দুর্গতদের জন্য প্রাথমিকভাবে ২৫ মেট্রিকটন চাল ও নগদ ২৫ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এগুলো আজ বিতরণ করা হবে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬৫৩ ঘণ্টা, জুন ১৫, ২০১০
প্রতিনিধি/কেএল/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ