ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে চট্টগ্রামে দু’গ্রুপের পৃথক কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুন ২২, ২০১১

চট্টগ্রাম: আওয়ামী লীগের ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামে পৃথক কর্মসূচি হাতে নিয়েছে শাসক দলের বিবদমান দু’টি গ্রুপ।

এ দু’টি গ্রুপের নেতৃত্বে আছেন নগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং যুগ্ম সম্পাদক ও প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. আফছারুল আমিন।



মহিউদ্দিনের অনুসারী অংশটি বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর পুরাতন রেল স্টেশন চত্বরে গণজমায়েতের আয়োজন করেছে। সেখানে আলোচনা সভার পর বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। আলোচনায় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টাম-লীর সদস্য ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. অনুপম সেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

মহিউদ্দিনের অনুসারী নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক বাংলানিউজকে বলেন, নগরীর ৪১টি ওয়ার্ডের সব সাংগঠনিক কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে মিছিল নিয়ে গণজমায়েতে অংশ নেয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ’

অন্যদিকে মহিউদ্দিন বিরোধী নগর আওয়ামী লীগের অপর অংশ ওইদিন বিকেল সাড়ে তিনটায় নগরীর শহীদ মিনার প্রাঙ্গণে সমাবেশ ও র‌্যালির আয়োজন করেছে। এতে প্রধান অতিথি হিসেবে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. আফসারুল আমিন উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন নগর আওয়ামী লীগ সহ সভাপতি ও সাংসদ নূরুল ইসলাম বিএসসি।  

আফসারুল আমিনের অনুসারী নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বাংলানিউজকে বলেন, আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ বরেণ্য কোন শিক্ষাবিদকে অতিথি করতে চেয়েছিলাম। কিন্তু গ্রুপিংয়ের কারণে কেউ অতিথি হতে রাজি হননি।

উল্লেখ্য, বিগত সংসদ নির্বাচনের পর থেকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগে মহিউদ্দিন চৌধুরী ও আফসারুল আমিনের নেতৃত্বে বিবদমান দু’টি ধারা আলাদাভাবে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এর মধ্যে মহিউদ্দিন চৌধুরীর পক্ষে আছেন নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাজী ইনামুল হক দানু, সাংসদ এম এ লতিফ, আওয়ামী লীগ নেতা আ জ ম নাছিরউদ্দিনসহ ছাত্রলীগ, যুবলীগ ও বিভিন্ন সহযোগী সংগঠন।

অন্যদিকে আফসারুল আমিনের পক্ষে রয়েছেন সাংসদ নূরুল ইসলাম বিএসসি, যুগ্ম-সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল এবং অর্থ সম্পাদক ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুন ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।