ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোববার থেকে চট্টগ্রামের পাঁচ জেলায় পরিবহন ধর্মঘট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জুন ২২, ২০১১

চট্টগ্রাম: ১২ দফা দাবিতে আগামী রোববার থেকে বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলার সকল রুটে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাক দিয়েছে পরিবহন মালিক-শ্রমিকদের একটি সংগঠন।

জেলাগুলো হচ্ছে- চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি।



বুধবার সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করে বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদ।

সংগঠনের যুগ্ম-আহ্বায়ক মো. মুসা বাংলানিউজকে বলেন, ‘১২ দফা দাবি নিয়ে আমরা কয়েকবার প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে আলাপ-আলোচনা করেছি। কর্মকর্তারা বারবার আশ্বাস দিলেও একটি দাবিও মেনে নেননি। এজন্য বাধ্য হয়ে আমরা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আহ্বান করেছি। ’

পাঁচ জেলার বিভিন্ন রুটে চলাচলকারী চেয়ারকোচ, মিনিবাস, বড় বাস, হিউম্যান হলার, টে¤েপা, ট্রেইলর, প্রাইমমোভার, ট্যাংকলরি, কাভার্ডভ্যান, ঘোষিত ধর্মঘটের আওতায় থাকবে বলে মো. মুসা জানান।
 
ধর্মঘট আহ্বানকারী সংগঠনের ১২ দফা দাবির মধ্যে চট্টগ্রাম থেকে উত্তরের বিভিন্ন উপজেলা, পার্বত্য জেলা খাগড়াছড়ি ও রাঙামাটিগামী যানবাহনের জন্য নগরীতে স্বতন্ত্র টার্মিনাল নির্মাণ; সড়ক দুর্ঘটনার জন্য চালকের বিরুদ্ধে ৩০২ ধারায় মামলা বন্ধ করা; গাড়ির টায়ার, টিউব ও যন্ত্রাংশের দাম কমানো; পুলিশ নির্যাতন ও চাঁদাবাজি বন্ধ; সড়ক ও ব্রিজ সংস্কার; ফটিকছড়ি উপজেলায় কার-মাইক্রো-জিপ শ্রমিক ইউনিয়নের কার্যালয়টি বৈধ নেতৃত্বের কাছে হাস্তান্তর করা অন্যতম।

সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি আবুল কালাম আজাদ, উপদেষ্টা মৃণাল চৌধুরী, যুগ্ম-আহ্বায়ক মো. মুসা, সড়ক পরিবহণ মালিক সমিতির নেতা মন্জুর আলম মন্জু, হাজী জোহর আহমদ, অলি আহমদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জুন ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।