ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৭৩টি নৃ- গোষ্ঠীর তালিকা মন্ত্রণালয়ে অন্তর্ভূক্তির সুপারিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জুন ২১, ২০১১

ঢাকা: বাংলাদেশের ৭৩টি নৃ-গোষ্ঠীর তালিকা মন্ত্রণালয়ের কার্যক্রমে অন্তর্ভূক্তির সুপারিশ করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

মঙ্গলবার সংসদ ভবনে কমিটির ১৮তম বৈঠকে এ সুপারিশ করা হয়।



সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, বৈঠকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও প্রসারে সঠিক ভূমিকা পালনের সুবিধায় এরইমধ্যে গবেষণা থেকে প্রাপ্ত ৭৩টি নৃ-গোষ্ঠীর তালিকা মন্ত্রণালয়ের কার্যক্রমে অন্তর্ভূক্তির সুপারিশ করা হয়।

একই সঙ্গে বৈঠকে প্রশাসনিক ধীরগতির কারণে বিভিন্ন প্রকল্প আটকে থাকা অথবা অসমাপ্ত থাকায় অসন্তোষ প্রকাশ করা হয়। যথাসময়ে প্রকল্পের কাজ সমাপ্তির মাধ্যমে বরাদ্দকৃত অর্থের পরিপূর্ণ ও অর্থবহ ব্যবহারে সংশ্লিষ্টদের কাজ করার পরামর্শ দেয়া হয়।

বৈঠকে ২০১০-২০১১ অর্থবছরে রাজস্ব বাজেটের আওতায় বিশেষ বরাদ্দপ্রাপ্ত ৩৩টি প্রকল্পের হালনাগাদ অগ্রগতি পর্যালোচনা করা হয়।

কাজী কেরামত আলীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তথ্য ও সংস্কৃতি মন্ত্রী আবুল কালাম আজাদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন, এডভোকেট তারানা হালিম ও মাহফুজা মন্ডল অংশ নেন। এছাড়া সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুন ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।