ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভূমিকম্পে শনির আখড়ায় হেলে পড়েছে ৯ তলা ভবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
ভূমিকম্পে শনির আখড়ায় হেলে পড়েছে ৯ তলা ভবন

ঢাকা: ভূমিকম্পে রাজধানীর শনির আখড়ার জনতাবাগ এলাকায় নয় তলা একটি ভবন হেলে পড়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন।



সোমবার (০৪ জানুয়ারি) দুপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কন্ট্রোলরুমের ডিউটি অফিসার আতাউর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

ভবনটির লোকজনকে সরিয়ে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

ভূমিকম্পে পুরান ঢাকার বাংলাদেশ মাঠ সংলগ্ন একটি ছয়তলা ভবন হেলে পড়ার খবরও পাওয়া গেছে। এ বিষয়ে জানতে চাইলে আতাউর রহমান জানান, এমন কোনো তথ্যের সত্যতা ফায়ার সার্ভিস পায়নি। তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অফিস ভবনে ফাটল দেখা গেছে।

তিনি বলেন, পুরান ঢাকার ছয় তলা একটি ভবন হেলে পড়ার ঘটনা আমরা শুনতে পেয়েছি। এরপর ওই সংবাদের ভিত্তিতে পুরান ঢাকার বাংলাদেশ মাঠ সংলগ্ন সুইপার কলোনির ঘটনাস্থলে যায় আমাদের কর্মীরা। সেখানে দীর্ঘক্ষণ অনুসন্ধান করেও এ সংবাদের কোনো সত্যতা পাওয়া যায়নি।

সোমবার (০৪ জানুয়ারি) ভোর ৫টা ৭ মিনিটে রাজধানী ঢাকাসহ কেঁপে ওঠে পুরো বাংলাদেশ। রিখটার স্কেলে এ কম্পনের মাত্রা ছিল ৬.৭।
 
ভূমিকম্পের সময় আতঙ্কে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঢাকা, রাজশাহী ও লালমনিরহাটে প্রাণহানির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিভিন্ন স্থানে অর্ধশতাধিক মানুষের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৫
এসজিএ/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।