ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোট গ্রহণ স্থগিতের কারণ অনুসন্ধানে পুলিশের তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
ভোট গ্রহণ স্থগিতের কারণ অনুসন্ধানে পুলিশের তদন্ত কমিটি

ঢাকা: বুধবার পৌরসভা নির্বাচনে কয়েকটি পৌরসভার ভোট গ্রহণ স্থগিতে পুলিশ সদস্যদের দায়িত্ব পালনে কোনো অবহেলা ছিল কিনা তা অনুসন্ধান করবে পুলিশ হেড কোয়ার্টার্স।

আর এ জন্য পুলিশ সদর দফতর থেকে দুটি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।



বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স) নজরুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচনে কুমিল্লা জেলার একটি, চট্টগ্রাম জেলার তিনটি এবং মাদারীপুর জেলার দুইটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ স্থগিতের সঠিক কারণ অনুসন্ধানে পুলিশ সদর দফতর তদন্ত কমিটি গঠন করেছে।

দায়িত্বপ্রাপ্ত পুলিশের দায়-দায়িত্ব নিরূপণ, ভোটকেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ কর্মকর্তা, সদস্য ও অন্যান্য নির্বাচনী কর্মকর্তাদের সার্বিক নিরাপত্তা কার্যক্রম পর্যালোচনা করবে এই কমিটি।

কুমিল্লা জেলার বরুড়া এবং চট্টগ্রাম জেলার চন্দানাইশে ভোট গ্রহণ স্থগিতের কারণ অনুসন্ধানের জন্য চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. মাহাবুবর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্য-সচিব চট্টগ্রাম রেঞ্জ রিজার্ভ ফোর্সের (আরআরএফ) কমাড্যান্ট মো. মাসুদ করিম ও সদস্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রামের পুলিশ সুপার মো. জুলফিকার আলী হায়দার।

মাদারীপুর জেলার কালকিনি পৌরসভায় ভোটগ্রহণ স্থগিতের কারণ অনুসন্ধান করতে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. শফিকুল ইসলামকে অপর কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির সদস্য সচিব পুলিশ সদর দফতরের এআইজি মো. আবুল কালাম সিদ্দিক এবং সদস্য পিবিআই’র পুলিশ সুপার মো. মোস্তফা কামাল।

দুটি কমিটিকেই আগামী সাত কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ অনুসন্ধান প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে, জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫ আপডেট সময়: ২১৪৬ ঘণ্টা.
এনএ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।