ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্রেড বৈষম্য

নন ক্যাডার কর্মকর্তাদের বুধবারের কর্মসূচি স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
নন ক্যাডার কর্মকর্তাদের বুধবারের কর্মসূচি স্থগিত

ঢাকা: বুধবার (৩০ ডিসেম্বর) সারাদেশে পৌরসভা নির্বাচন থাকায় কালো ব্যাজ ধারণ ও এক ঘণ্টার কর্মবিরতি স্থগিত করেছে বাংলাদেশ সম্মিলিত সরকারি কর্মকর্তা পরিষদ (বাসসকপ)।
 
মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সংগঠনের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সংগঠনের যুগ্ম মহাসচিব এস এম ছায়িদ উল্যাহ।


 
তিনি জানান, ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার ঢাকাসহ সারাদেশে প্রায় সাড়ে ৩ লাখ নন ক্যাডার কর্মকর্তা কালো ব্যাজ ধারণ ও এক ঘণ্টা কর্মবিরতি পালন করে।
 
এর আগে ৮ম পে-স্কেলে ক্যাডার ও নন ক্যাডার কর্মকর্তাদের গ্রেড বৈষম্য দূর সহ ৯ দফা দাবিতে ২৩ ডিসেম্বর সংবাদ সম্মেলনে ৩১ ডিসেম্বর পর্যন্ত কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে ছিল,২৪ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত কালো ব্যাজ ধারণ, ২৭ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত ১ ঘণ্টা করে (সকাল ১১-১২টা) কর্মবিরতি পালন ও ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান।
 
এরমধ্যে দাবি না মানা হলে ৯ জানুয়ারি ঢাকায় প্রায় সাড়ে তিন লাখ নন ক্যাডার কর্মকর্তাদের নিয়ে মহাসমাবেশ করে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণার কথা রয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
আরইউ/এমজেএফ

** আন্দোলনের হুমকি নন-ক্যাডার কর্মকর্তাদের

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।