ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

একনেকে ১ হাজার ১৮৯ কোটি টাকার ৪ প্রকল্প অনুমোদিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, জুন ১৫, ২০১০

ঢাকা ঃ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) প্রায় ১ হাজর ১৮৯ কোটি টাকার ৪টি উন্নয়ন প্রকল্প অনুমোদন করেছে। এর মধ্যে জিওবি ৮৩৪ কোটি টাকা এবং প্রকল্প সাহায্য ৩৫৫ কোটি টাকা।

প্রধানমন্ত্রী এবং একনেক এর চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে আজ শেরেবাংলা নগরের  এনইসি সম্মেলন কে একনেক-এর সভায় এ অনুমোদন দেওয়া হয়।

প্রকল্পগুলো হচ্ছে যোগাযোগ মন্ত্রণালয়ের জরুরি দুর্যোগ ক্ষয়ক্ষতি পুনর্বাসন (সেক্টর) প্রজেক্ট, ২০০৭ (সংশোধিত) প্রকল্প”; যোগাযোগ মন্ত্রণালয়ের সুনামগঞ্জের সুরমা নদীর উপর সেতু নির্মাণ (সংশোধিত) প্রকল্প”; শিক্ষা মন্ত্রণালয়ের ঢাকা মহানগরীতে ১১টি মাধ্যমিক বিদ্যালয় এবং ৬টি মহাবিদ্যালয় (সরকারী) স্থাপন প্রকল্প” ও প্রতিরা মন্ত্রণালয়ের বিএমএ বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মাণ, ভাটিয়ারী, চট্টগ্রাম প্রকল্প”।

অর্থমন্ত্রী ও একনেকের বিকল্প চেয়ারম্যান আবুল মাল আবদুল মুহিত, পরিকল্পনা মন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অবঃ) এ কে খন্দকার (বীর উত্তম), কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, শ্রম ও কর্মসংস্থান এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন, বাণিজ্যমন্ত্রী লে. কর্নেল (অবঃ) ফারুক খান, যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন, নৌ-পরিবহণ মন্ত্রী শাহজাহান খান, শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, উপদেষ্টা এইচ টি ইমাম, উপদেষ্টা ড. মসিউর রহমান, উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীরবিক্রম সভায় উপস্থিত ছিলেন।

সভায় মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পরিকল্পনা সচিব, পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সচিব এবং সংশিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৪৩ ঘণ্টা, ১৫ জুন ২০১০
পিআইডি/এএইচএস/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।