ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

জাতীয়

খুলনায় স্কুলমাঠ দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
খুলনায় স্কুলমাঠ দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনা জেলার রূপসা উপজেলার গাজী মেমোরিয়াল স্কুলের একমাত্র খেলার মাঠটি দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
 
শুক্রবার (১১ ডিসেন্বর) দুপুরে নগরীর পিকচার প্যালেস মোড়ে স্কুলের স্কুলের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।



এতে সভাপতিত্ব করেন গাজী মেমোরিয়াল স্কুলের প্রাক্তন ছাত্র জিহাদ আরিফ।

বক্তব্য রাখেন বেলার বিভাগীয় সমন্বয়কারী মাহফুজুর রহমান মুকুল, বাংলাদেশ যুব ইউনিয়নের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ, খুলনার সাবেক ছাত্রনেতা মুর্শিকুল ইসলাম শিমুল, খুলনার সাবেক ছাত্র নেতা জসী শিকদার ও যুবনেতা পুষ্পেন রায়, খুলনা বিভাগীয় নাগরিক উন্নয়ন ফোরামের ছাত্র বিষয়ক সম্পাদক ইঞ্জনিয়ার এইচ এম আমিনুর রহমান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র হামিদ বাচ্চু, ইমামুল মুরসালিন, মনিরুল ইসলাম, জোবায়ের হোসেন রাজু সহ এডুকেশন ফর ইনডিপেন্ডেন্সের নেতারা।

মানববন্ধনে বক্তারা বলেন, এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতিবছর বেরিয়ে আসছেন অসংখ্য মেধাবী শিক্ষার্থী। অথচ সেই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিকাশ রোধ করার জন্য একটি কুচক্রী মহল খেলার মাঠটি দখল করে মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে। স্বাধীনতার পরে পুরো দেশ যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে, তখন খুলনা শুধু পিছনের দিকেই যাচ্ছে। তারই একটি প্রতিচিত্র আজকের শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ দখল।

মানবন্ধনে নেতারা অবিলম্বে খেলার মাঠটি দখলমুক্ত করে শিক্ষার্থীদের উপযুক্ত খেলার পরিবেশ তৈরি করার জন্য সরকারসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা,  ডিসেম্বর ১১, ২০১৫
এমআরএম/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa