ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জালিয়াতির দায়ে আটক তিন আইনজীবী ৫ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জুন ১১, ২০১১

ঢাকা: জালিয়াতির মাধ্যমে হাইকোর্ট থেকে জামিন নেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার তিন আইনজীবী মো: মনিরুজ্জামান ও মনির হোসেন ও ফারুক আহমেদকে পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার ঢাকার মহানগর হাকিম আসাদুজ্জামান নুর এ রিমান্ড মঞ্জুর করেন।



মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক ফজলুর রহমান তাদের আদালতে পাঠিয়ে প্রত্যেককের ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন।

অন্যদিকে রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন আসামিদের আইনজীবী অ্যাডভোকেট আমানুল করিম লিটন।

রাজধানীর গুলশানে নার্সারি ব্যবসায়ী সাদেকুর রহমান দম্পত্তি  জোড়া খুনের দায়ে মৃত্যুদ-প্রাপ্ত আসামিদের জালিয়াতির মাধ্যমে আদালত  থেকে জামিন পাইয়ে দিয়েছিল এ ৩আইনজীবী।

শুক্রবার গভীর রাতে ডিবি পুলিশ (দক্ষিণ) শাহবাগ ও পল্লবী থেকে এদের আটক করে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী আমামিদের বাসা তল্লাশি করে জালিয়াতির কাজে ব্যবহৃত দুইটি টাইপ রাইটার মেশিন, দেশের বিভিন্ন আদালতের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিল, স্ট্যাম্প, বিভিন্ন ধরনের দলিল, ভিজিটিং কার্ড, ও বিচারাধীন মামলার গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত বছরের ২৪ মার্চ গুলশানের কালাচাঁদপুরের জি-ক ৫৪/৪ নম্বর বাড়ির দ্বিতীয় তলায় মেয়ের প্রেমিক রুবেলের সঙ্গে মেয়ে বিয়ে দিতে রাজি না হওয়ায় পিস্তলের গুলিতে খুন হন ব্যবসায়ী সাদিকুর রহমান ও তার স্ত্রী রোমানা নার্গিস।
এ ঘটনায় দায়ের হওয়া মামলায় তদন্ত কর্মকর্তা গত বছরের ৩০ মে আদালতে চার্জশিট দাখিল করেন। ওই চার্জশিটে রুবেল, মিথুন, আলতাফ হোসেন আলতু ও মহিউদ্দিন আহমেদ রাব্বিকে অভিযুক্ত করা হয়।

এ মামলায় রাব্বি আদালত হতে জামিন পেয়ে নিম্ন আদালতের জাল কাগজপত্র তৈরি করে এজাহার ভুক্ত দুই আসামি রুবেল ও মিথুনকে হাইকোর্ট থেকে জামিন করিয়ে বের করে আনে।

পরে জামিন জালিয়াতির বিষয় ধরা পড়লে গত ১৫ মে হাইকোর্টের নির্দেশে নিহতের মেয়ে সুমাইয়া ইয়াসমিন বীথি রাজধানীর শাহবাগ থানায় মামলা দায়ের করেন।

গত ৬ জুন আসামি রুবেল ও মিথুনের ফাঁসির আদেশ হয়। আলতু যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত হয়। খালাস দেওয়া হয় রাব্বিকে।

কিন্তু রুবেল ও মিথুনের জামিনের জাল কাগজপত্র তৈরি করার মামলায় তাকে গত ৮ জুন গ্রেপ্তার করা হয়। পরে তার স্বীকারোক্তিমতে এ আসামিদের গ্রেপ্তার করা হয়।

বাংলদেশ সময়: ১৮৫৩ঘণ্টা, জুন ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।