ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়া-খাগড়াছড়িতে আচরণবিধি লঙ্ঘনের দায়ে কারাদণ্ড-জরিমানা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জুন ১১, ২০১১

ঢাকা: কুষ্টিয়া ও খাগড়াছড়ি জেলার ইউপি নির্বাচন চলাকালে শনিবার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ২ জনকে জরিমানা ও ২ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে।
 
কুষ্টিয়া থেকে জেলা প্রতিনিধি জানান, কুষ্টিয়ার খোকসা উপজেলার একটি ভোটকেন্দ্রে টাকা দিয়ে ভোট বেচা-কেনার দায়ে রকি ও মোকাদ্দেস নামে ২ জনকে ২ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।



শনিবার সকাল সাড়ে ১১টার সময় এ উপজেলার ওসমানপুর ইউনিয়নের হিজলা বট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ওসমানপুর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাডভোকেট ওয়াহিদুল ইসলামের ছোট ভাই রকি ইসলাম ভাইকে ভোট দেওয়ার জন্য একই এলাকার ইউসুফ আলীর ছেলে মোকাদ্দেসকে ৫০০ টাকা দেয়। এ সময় কুষ্টিয়া জেলা পুলিশের এএসপি (হেডকোয়ার্টার) মনিরুজ্জামান মিঠু তাকে হাতেনাতে ধরে ফেলেন।

পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও অতিরিক্ত জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুর ইমাম রকি ইসলাম ও মোকাদ্দেসকে দুই মাসের কারাদণ্ড দিয়ে জেল-হাজতে পাঠিয়ে দেন।

অপরদিকে, খাগড়াছড়ি থেকে জেলা সংবাদদাতা জানান, দুপুরে ১নং মানিকছড়ি সদর ইউনিয়নে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১নং ওয়ার্ডের সদস্য দীপক চক্রবর্তী ও জাহেদুল ইসলাম নামে দুই সদস্য পদপ্রার্থীকে ২ হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।