ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফটিকছড়িতে ইউপি নির্বাচন শনিবার, ঝুকিপূর্ণ ১০৯টি কেন্দ্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, জুন ১০, ২০১১

চট্টগ্রাম: ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে আগামীকাল শনিবার চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। পৌরসভা ব্যতিত উপজেলার ১৬টি ইউনিয়নের মধ্যে ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এর মধ্যে চেয়ারম্যান পদে ৬৯ জন,  রক্ষিত মহিলা আসনে ১০৬ জন, সাধারণ সদস্য পদে ৪৭২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তবে এখন  পর্যন্ত কোন ইউনিয়নে গোলমালের খবর পাওয়া যায়নি।

শুক্রবার বিকেলের মধ্যে ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ যাবতীয় মালামাল ভোট কেন্দ্র সমুহে পৌঁছেছে বলে জানা গেছে।

স্থানীয় প্রশাসন জািনয়েছে, উপজেলার মোট ১৩৭টি ভোট কেন্দ্রের মধ্যে ১০৯টি কেন্দ্রকে ঝুকিপূর্ণ তথা অতি গুরুত্বপূর্ণ।   এসব কেন্দ্রের জন্য র‌্যাব, পুলিশ, এপিবিএন, বিজিবিসহ প্রায় ১হাজার ৪ শত নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রের নিরাপত্তায় ১৭ জন করে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী থাকবে। এছাড়া ২৭ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স কাজ করছে ।

এদিকে লাইসেন্স ধারী আগ্নেয়াস্ত্র আজকের শুক্রবারের  মধ্যে থানায় জমা দেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় হইতে নির্দেশ দেওয়া হয়েছে।  

ফটিকছড়ি থানার ওসি মোঃ মফিজ উদ্দীন জানান, অন্যথায় তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) অঞ্জনা খান মজলিশ সাংবাদিকদের  জানান, ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোর ব্যাপারে সার্বক্ষনিক নজরদারি রাখা হয়েছে। আশা করি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২২৩৫ঘণ্টা, জুন ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।