ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

জাতীয়

আছাদগঞ্জ মাদ্রাসায় দুই সাংবাদিক আটক, পরে মুক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৬-০৮ ০২:৩৬:৩৮ পিএম

চট্টগ্রাম: আছাদগঞ্জ সোবহানিয়া আলিয়া কামিল মাদ্রাসায় জাতীয় দুটি দৈনিকের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিবেদককে প্রায় দুই ঘন্টা আটক করে রাখা হয়।   বুধবার সকাল ১১টার দিকে সমকাল  ও নিউ এজ পত্রিকার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফরহান অভি ও তারেক মাহমুদ ওই মাদ্রাসা সম্পর্কে বিভিন্ন অভিযোগের খবর সংগ্রহ করতে গেলে তাদের আটকে রাখে মাদ্রাসা কর্তৃপক্ষ।

তাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তোলা হয় ।

এ প্রসঙ্গে দুই প্রতিবেদকের বন্ধু দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রনি দত্ত বাংলানিউজকে জানান, ওই মাদ্রাসা কর্তৃপক্ষ সেখান থেকে এসএসসি পাশ করা শিক্ষার্থীরা যেন অন্য কলেজে ভর্ত্তি  হতে না পারে সেজন্য  টেব্যুলেশন শিট দিচ্ছিল না। এ ব্যাপারে মাদ্রাসা বোর্ডে শিক্ষার্থীরা অভিযোগ করলে সেটা খতিয়ে দেখতে বুধবার সকালে সোবহানিয়া মাদ্রায় যায় ওই দুই সাংবাদিক। এ সময় তাদের  আটকে রেখে মাদ্রাসার গেটও বন্ধ করে দেওয়া হয়।

মাদ্রাসার অধ্যক্ষ মুফতি হারুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি টেলিফোনে  বাংলানিউজকে জানান, তাদের সঙ্গে আমাদের ভুল বোঝাবুঝি হয়েছিল। ওই দুই সাংবাদিক আমাদের তাদের পরিচয়পত্র দেখাননি। এছাড়া তাদের আচরণও সাংবাদিকসুলভ ছিলনা। তাদেরকে আমরা আটক করিনি, আমাদের সঙ্গে তারা কথাবার্তা বলছেন।

দৈনিক সমকালের চট্টগ্রাম অফিসের বুরো চিফ কাজী আবুল মনসুর বাংলানিউজকের কাছে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মাদ্রাসা কর্তৃপক্ষ বলছেন তাদের আচরণ ঠিক ছিলনা। তাদের ছেড়ে দেওয়া হয়েছে বলে তিনি জানান।    

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘন্টা, জুন ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa