ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

জাতীয়

মীরসরাই সীতাকুণ্ডের ২৪ ইউনিয়নের ১৮টি আ’লীগের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৬-০৮ ১২:৪৩:৫৯ পিএম

চট্টগ্রাম: চট্টগ্রামে মীরসরাই ও সীতাকুণ্ড উপজেলার ২৪টি ইউনিয়নের মধ্যে ১৮টিতে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এবং ৫টিতে বিএনপি সমর্থিত প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

একটি ইউনিয়নের ফলাফল ঘোষণা স্থগিত আছে।



মিরসরাইয়ের ১৫টি ইউনিয়নের মধ্যে ১৪টি ইউনিয়নের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ১২টিতে আওয়ামী লীগ ও দু’টিতে বিএনপি প্রার্থী জয়ী হয়েছেন।

আওয়ামী লীগ থেকে নির্বাচিতরা হলেন- হিঙ্গুলী ইউনিয়নে ইফতেখার উদ্দিন পিন্টু, জোরারগঞ্জ ইউনিয়নে মকসুদ চৌধুরী, ওসমানপুর ইউনিয়নে মোজাম্মেল হক, কাঠাছড়া ইউনিয়নে নূরুল আনেয়ার, দুর্গাপুর ইউনিয়নে সাইফুল ইসলাম খোকা, সদর ইউনিয়নে জাফর চৌধুরী, মিঠানালায় এসএম আবু তাহের, মগাদিয়ায় শাহীনুল কাদের চৌধুরী, খৈয়াছড়ায় জাহেদ ইকবাল, মায়ানিতে কবির আহমেদ, সাহেরখালী ইউনিয়নে নূরুল মোস্তফা এবং ধুম ইউনিয়নে তারেক ইসমত জামশেদী।

এছাড়া ইছাখালী ইউনিয়নে বিএনপির নূরুল আবছার সবুজ ও ওয়াহিদপুর ইউনিয়নে মো. সালাউদ্দিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদ কুতুব বাংলানিউজকে বলেন, ‘১৪টি ইউনিয়নের চূড়ান্ত ফলাফল আমাদের হাতে এসেছে। হাইদকান্দি ইউনিয়নের একটি কেন্দ্রে আবার ভোট হবে। এরপর ওই ইউনিয়নের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। ’

গতকাল বুধবার ভোট শুরুর আগমুহূর্তে হাইদকান্দি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসারের কক্ষ থেকে ৬শ’ ব্যালট ব্যালট পেপার চুরির ঘটনায় সেখানে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

সীতাকুণ্ডে ৯টি ইউনিয়নের মধ্যে ৬টিতে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নির্বাচিত হয়েছেন। বাকি তিনটিতে জয় পেয়েছে বিএনপি।

আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীরা হলেন- সৈয়দপুর ইউনিয়নে তাজুল ইসলাম নিজামী, বারইয়ারঢালায় রেহান উদ্দিন রেহান, মুরাদপুরে রেজাউল করিম বাহার, বাড়বকুণ্ডে সাদাকাত উল্লাহ, বাঁশবাড়িয়া ইউনিয়নে শওকত আলী জাহাঙ্গীর এবং সলিমপুরে সালাউদ্দিন আজিজ।

বিএনপি সমর্থিত প্রার্থীরা হলেন- কুমিরা ইউনিয়নে জসীম উদ্দিন চৌধুরী, সোনাইছড়ি ইউনিয়নে নূর উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর এবং ভাটিয়ারিতে নূরুল আনোয়ার।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রউফ বাংলানিউজকে সীতাকুণ্ডের নয়টি ইউনিয়নে এসব চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ নিয়ে চট্টগ্রামে তিনটি উপজেলায় নির্বাচন সম্পন্ন হল। এর আগে গত শনিবার চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

এছাড়া চট্টগ্রাম ফটিকছড়ি উপজেলার ১৫টি ইউনিয়নে ১১ জুন, হাটহাজারী উপজেলার ১৪টি ইউনিয়নে ১৪ জুন, রাউজানের ১৪টি ইউনিয়নে ১৮ জুন, রাঙ্গুনীয়ার ১৩টি ইউনিয়নে ২১ জুন, বোয়ালখালীর ৭টি ইউনিয়নে এবং চন্দনাইশ উপজেলার ৯টি ইউনিয়নে ২৫ জুন, পটিয়ার ২২টি ইউনিয়নে ২৮ জুন, সাতকানিয়ার ১৭টি ও লোহাগাড়ার ৬টি ইউনিয়নে ২ জুলাই এবং সর্বশেষ আনোয়ারার ১১টি ও বাঁশখালীর ১৪টি ইউনিয়নে ৫ জুলাই নির্বাচন হবে।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, জুন ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa