ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

ভেড়ামারায় ইউপি নির্বাচন সহিংসতায় আহত ২৫

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জুন ৮, ২০১১

কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মঙ্গলবার রাত দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছে।

রাত সাড়ে ৯টার দিকে উপজেলার মোকারিমপুর ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড গোলাপনগর গোপিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।



প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ওই কেন্দ্রে ভোট গ্রহণ শেষে গণনার সময় আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী আব্দুস সামাদের পরাজয় নিশ্চিত জেনে তার কর্মী ও সমর্থকরা ভোট কেন্দ্রে হাত বোমার বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে এবং অগ্রগামী স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম শ্যামলের সমর্থকদের উপর ইট পাটকেল ছুঁড়তে থাকে। এ সময় শ্যামলের সমর্থকরা প্রতিরোধ করতে গেলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়াসহ সংঘর্ষ বাধে।

এ সময় সামাদের কর্মী ও সমর্থকরা ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টাও করে। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয় প্রার্থীর প্রায় ২৫জন কর্মী ও সমর্থক আহত হয়। পরে ভোট গনণা শেষে রাত ১২টার দিকে রফিকুল ইসলামকে চেয়ারম্যান ঘোষনা করে।

ভেড়ামারার ইউনিয়ন পরিষদে দায়িত্বরত কুষ্টিয়ার সহকারী পুলিশ সুপার সরোয়ার জাহান বাংলানিউজকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশ ২৭ রাউন্ড রাবার বুলেট ছুড়ে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের সময় কেন্দ্রের ম্যাজিস্ট্রেট মোখলেছুর রহমানের গাড়ির গ্লাস ভেঙ্গে যায়।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, জুন ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa