ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩ চরমপন্থী নিহত

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০১০
রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩ চরমপন্থী নিহত

রাজবাড়ী: রাজবাড়ীর পাংশা উপজেলার কসবা মাজাইল ইউনিয়নের ভাতশালা গ্রামে মঙ্গলবার ভোরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। এছাড়া কশবামাজাইল ইউনিয়নের কেওয়া গ্রামে উপদলীয় নিহত হয়েছেন আরও এক চরমপন্থী।



এদের মধ্যে র‌্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে নিহত হন মো. আবদুল আজিজ (৩৮) ও দীপু কুমার দাস (৩০) এবং উপদলীয় কোন্দলে নিহত চরমপন্থীর নাম পরিতোষ কুমার।

র‌্যাব দাবি করেছে, আজিজ ও দীপু নিষিদ্ধ ঘোষিত পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির (লাল পতাকা) প্রধান ও সেকেন্ড ইন কমান্ড ছিলেন।

র‌্যাব-৮ রাজবাড়ী ক্যাম্পের কমান্ডার সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুল্লাহ আল মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহত আবদুল আজিজ ও দীপু কুমার দাস একই দলের হলেও তারা দুজন দলের ভেতর দুটি ভিন্ন গ্রুপের  নেতৃত্বে ছিলেন। তাদের মধ্যে বিরোধ ছিল। মঙ্গলবার  ভোর চারটার দিকে র‌্যাব-৮ এর একটি দল টহলরত অবস্থায় কসবা মাজাইল ইউনিয়নের ভাতশালা গ্রামে পৌঁছালে সেখানে গোলাগুলির শব্দ শুনতে পায়।

র‌্যাবের উপস্থিতি বুঝতে পেয়ে বিবদমান দুই গ্রুপের সদস্যরা এক হয়ে র‌্যাবের ওপর গুলি চালাতে শুরু করে। এসময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। উভয়পরে মধ্যে প্রায় আধঘণ্টা স্থায়ী গোলাগুলির এক পর্যায়ে চরমপন্থীরা পিছু হটতে বাধ্য হয়। পরে ঘটনাস্থল থেকে ওই দু’জনের মৃতদেহ উদ্ধার করে র‌্যাব।

ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান, একটি শাটার গানের গুলি, দুটি এলজি, একটি এলজির গুলি, একটি রামদা ও তিনটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে বলেও জানান আবদুল্লাহ আল মাহমুদ।

এদিকে, একই রাতে উপদলীয় কোন্দলে নিহত পরিতোষ কুমারের একটি নিজস্ব চরমপন্থী বাহিনী ছিল। সকালে স্থানীয় জনগণ তার লাশ পাংশার গড়াই নদী থেকে উদ্ধার করে।
 
পাংশা থানার অফিসার ইন চার্জ (ওসি) মুন্সী মোফাজ্জল হোসেন জানান, ঝিনাইদহের শৈলকুপার খুলুমবাড়ী এলাকার কুদ্দুস বাহিনীর সদস্যরা পরিতোষকে হত্যা করে লাশ নদীতে ফেলে দেয়।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।