ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিচ্ছন্ন কর্মীদের ঘেরাওয়ে দেড় ঘণ্টা অবরূদ্ধ চট্টগ্রাম মেয়র মনজুর

স্টাফ করেসপনডেণ্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, আগস্ট ২, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (সিসিসি) মেয়র এম মনজুর আলমকে সোমবার দেড় ঘণ্টা অবরুদ্ধ করে রাখে নগরীর পরিচ্ছন্ন কর্মীরা।

বরখাস্ত হওয়া প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সাইফুদ্দিন মোহাম্মদ কাতেবীকে চাকরি ফিরিয়ে দেওয়া হচ্ছে- এমন খবরে উত্তেজিত দু’ শতাধিক পরিচ্ছন্ন কর্মী সিসিসি ভবন ঘেরাও করে বিােভ দেখায়।

এ সময় বিকেল চারটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত নিজ কার্যালয়ে অবরূদ্ধ হয়ে পড়েন মেয়র।

পরে জনসংযোগ ও পরিচ্ছন্ন বিভাগের কয়েকজন কর্মকর্তা ও পুলিশ এসে কাতেবীকে আনা হবে না বলে আশ্বস্ত করলে পরিস্থিতি শান্ত হয়। এরপর পুলিশের সহায়তায় কার্যালয় ছেড়ে যান মনজুর আলম।

সিসিসি সূত্রে জানা গেছে, দুর্নীতি ও দায়িত্বে অবহেলার অভিযোগে কাতেবীকে গত জানুয়ারিতে বরখাস্ত করেন সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। তবে নির্বাচনের পর কাতেবী আবারও কার্যালয়ে যাওয়া আসা শুরু করেন।

সম্প্রতি এক পরিচ্ছন্ন কর্মকর্তার কাছ থেকে কাতেবী ওয়াকিটকি কেড়ে নেন এবং এ বিভাগের কর্মীদের বিভিন্ন আদেশ নির্দেশ দেওয়া শুরু করেন। এসব কারণে ুব্ধ কর্মীরা বিক্ষোভ দেখিয়েছে বলে জানান নামপ্রকাশে অনিচ্ছুক সিসিসির একাধিক কর্মকর্তা।

বিক্ষোভকারী পরিচ্ছন্নকর্মী ঝণ্টু সর্দার বাংলানিউজটোয়েণ্টিফোর.কম.বিডিকে বলেন, ‘কাতেবী দুর্নীতিবাজ। চাকরি দেবেন বলে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন। এমনকি মৃত শ্রমিকের অনুদানের টাকা পর্যন্ত কাতেবী আত্মসাৎ করেছেন। ’

‘মেয়র মনজুর তাকে আবারও ফেরানোর চেষ্টা করছেন। কিন্তু আমরা সেটা হতে দেব না। ’ বলেন তিনি।

চসিকের সচিব মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ‘কাতেবীকে পুনর্বহালের কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। ’

তবে এ ব্যাপারে কোনো কথা বলতে রাজি হননি মেয়র মনজুর।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, আগস্ট ০২, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad