ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খবর পেয়েও এগিয়ে যায়নি পুলিশ

থানার মাত্র ৩০গজ দূরে ডাকাতদের তাণ্ডব

সাইদুর রহমান রিমন, সিনিয়র করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৭ ঘণ্টা, জুন ১৪, ২০১০

ঢাকা : মতিঝিল থানার মাত্র ৩০ গজ দূরে নাভানা সিএনজি ফিলিং স্টেশন। রোববার গভীর রাতে সেখানে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে।

এক নিরাপত্তারক্ষী জীবনের ঝুঁকি নিয়ে দৌড়ে থানায় গিয়ে পুলিশকে খবর দিয়েও ডাকাতি ঠেকাতে পারেননি। ডাকাতরা টানা ৩০মিনিট ধরে সেখানে তাণ্ডব চালায়। অথচ ডাকাতি হচ্ছে খবর পেয়েও মাত্র  ৩০ গজ দূরের ফিলিং স্টেশনে পৌঁছতে পুলিশ এতই সময় নেয় যে, ততক্ষণে ক্যাশিয়ার ও কর্মচারীদের কুপিয়ে ,ক্যাশের তালা ভেঙ্গে প্রায় ১ লাখ ৩০ হাজার টাকা লুটে নিয়ে নির্বিঘ্নে চম্পট দেয় ডাকাতদল।

ডাকাতদের রামদার কোপে স্টেশনটির প্রকৌশলী এনামুল হক ডেভিড (৩০) ও নিরাপত্তা প্রহরী জিন্নারুল ইসলাম (২৮) আহত হন। তাদের স্থানীয় একটি কিনিকে ভর্তি করা হয়েছে।

নাভানা সিএনজি স্টেশনের ক্যাশিয়ার মোঃ শফিকুল ইসলাম জানান, রাত ১টার দিকে একটি মাইক্রোবাসে ৬/৭ জন সশস্ত্র ডাকাত সিএনজি স্টেশনে আসে এবং ক্যাশ কাউন্টারের সামনে নেমেই তারা গ্রিলের ভিতর দিয়ে রামদা ঢুকিয়ে তার গলায় ধরে রাখে। এসময় ডাকাত দলের অন্য সদস্যরা আগ্নেয়াস্ত্র তাক করে ক্যাশ কাউন্টারের দরজা খুলতে বাধ্য করে। কাউন্টারে ঢুকে ডাকাতরা রামদা দিয়ে প্রকৌশলী এনামুল হক ডেভিড ও নিরাপত্তা প্রহরী জিন্নারুল ইসলামকে উপর্যুপরি আঘাত করতে থাকে। একপর্যায়ে ক্যাশের তালা ভেঙ্গে সব টাকা নিয়ে তারা নির্বিঘ্নে মাইক্রোবাসে উঠে চম্পট দেয়।

সিএনজি স্টেশনের অপর নিরাপত্তা প্রহরী আব্দুল মান্নান (৩৮) জানান, ডাকাতি চলাকালেই তিনি দৌড়ে মতিঝিল থানায় গিয়ে পুলিশকে খবর দেন। কিন্তু পুলিশ পৌঁছতে এতে দেরি করে যে,ডাকাতরা ডাকাতি করে নির্বিঘ্নে পালিয়ে যায়।

মতিঝিল থানার উপ-পরিদর্শক আল মামুন জানিয়েছেন, এঘটনায় আজ দুপুরে একটি ডাকাতি মামলা লিপিবদ্ধ হয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬১০ ঘন্টা, ১৪ জুন ২০১০
এসআরআর/এএইচএস/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।