ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জামালপুরে বন্যা: পরিস্থিতির অবনতি, নতুন এলাকা প্লাবিত

জামালপুর প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৪ ঘণ্টা, জুন ১৪, ২০১০

জামালপুর: উজান থেকে নেমে আসা পানি বাড়া অব্যাহত থাকায় জামালপুরে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। চব্বিশ ঘণ্টার ব্যবধানে জেলার বেলগাছা ইউনিয়নের আরো ৪টি গ্রামের নিম্নাঞ্চল নতুন করে প্লাবিত হয়েছে।

এর আগে পানির প্রবল তোড়ে বেড়ে যাওয়া ভাঙ্গনে গত তিন দিনে যমুনার গর্ভে বিলীন হয়ে গেছে শতাধিক ঘর-বাড়ি। প্লাবিত হয় পাথর্শী, কুলকান্দির ছয়টি গ্রামের নিম্নাঞ্চল ।

সরেজমিন ঘুরে দেখা গেছে, আকস্মিক এ বন্যায় এই তিন ইউনিয়নের ১০ গ্রামের বিস্তীর্ণ এলাকার বাড়ি-ঘর ও ফসলি জমি তলিয়ে গেছে। পানিবন্দি হয়ে পড়েছে প্রায় ১৫ হাজার মানুষ। কুলকান্দি অস্থায়ী বাঁধ ও রাস্তায় সোমবার অনেক মানুষকে আশ্রয় নিতে দেখা যায়।

পাথর্শী ইউনিয়নের চেয়ারম্যান হাসমত আলী জানান, উদ্ভূত পরিস্থিতিতে জেলা ও উপজেলা কর্মকর্তারা বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেছেন। তবে এখনো ওই এলাকায় কোনো ত্রাণ সহায়তা পৌঁছেনি।

জেলা প্রশাসক সিরাজ উদ্দিন আহম্মেদ জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর তালিকা তৈরি হচ্ছে। সোমবারই খাদ্য ও অন্যান্য ত্রাণ পৌঁছানো শুরু হবে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬২৩ ঘণ্টা, জুন ১৪, ২০১০
প্রতিনিধি/কেএল/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।