bangla news

স্থানীয় সরকার নির্বাচন হবে দলীয় পরিচয়ে: সৈয়দ আশরাফ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-৩১ ৭:০৬:০৮ পিএম

আগামীতে স্থানীয় সরকার নির্বাচনে দলীয় পরিচয়ে অংশগ্রহণের সুযোগ তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

ঢাকা: আগামীতে স্থানীয় সরকার নির্বাচনে দলীয় পরিচয়ে অংশগ্রহণের সুযোগ তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

এ লক্ষ্যে সংবিধান সংশোধনের মাধ্যমে স্থানীয় সরকার ব্যবস্থাকে আরো শক্তিশালী করার উদ্যোগ নেওয়া হবে বলেও  জানিয়েছেন তিনি।

রোববার দুপুরে হোটেল শেরাটনে পৌরসভা ও ইউনিয়ন পরিষদের যৌথভাবে আয়োজিত জাতীয় সেমিনারে সৈয়দ আশরাফ বলেন, দেশে গণতান্ত্রিক ধারার বিকাশ এবং জাতীয় নেতৃত্ব শক্তিশালী করতে এ উদ্যোগ নেওয়া হচ্ছে।  

তিনি বলেন, ‘আগামী প্রতিটি নির্বাচনে প্রত্যেক প্রার্থী দলীয় প্রতীক নিয়ে অংশ নেবেন।’

এলজিআরডি মন্ত্রী বলেন, ‘অতীতে সামরিক সরকাররা ক্ষমতায় টিকে থাকতে স্থানীয় সরকার মাধ্যমগুলোকে ব্যবহার করেছে। কিন্তু একে শক্তিশালী করেনি। আমরা সংবিধান সংশোধনের মাধ্যমে ক্ষমতা বিভাজন করে তৃণমূল পর্যায়ে উন্নয়নের ছোঁয়া পৌঁছে দিতে চাই।’

সেমিনারে বক্তারা সংবিধানে পৌরসভা ও ইউনিয়ন পরিষদের বিভিন্ন ধারার সংশোধনের মাধ্যমে একে যুগোপযোগী করা ও এ খাতে বরাদ্দ বাড়ানোর মাধ্যমে স্থানীয় সরকার ব্যবস্থাকে শক্তিশালী করার আহ্বান জানান।

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের প্রেসিডেন্ট মো. মাহবুবুর রহমান টুলু’র সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, সাংসদ একেএম মোজাম্মেল হক, বিশ্ব বিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম, সচিব মনোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ০১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-07-31 19:06:08