bangla news

মবিন চৌধুরীর বিদেশযাত্রায় বাধা নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-৩১ ৫:৩৮:২০ পিএম

সাবেক পররাষ্ট্র সচিব শমশের মবিন চৌধুরীকে বিদেশ যেতে অথবা বিদেশ থেকে ফেরত আসতে বাধা না দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আদালত তাকে বাধা দেওয়া কেন অবৈধ হবে না জানতে চেয়ে চার সাপ্তাহের রুল জারি করেছেন।

ঢাকা: সাবেক পররাষ্ট্র সচিব শমশের মবিন চৌধুরীকে বিদেশ যেতে অথবা বিদেশ থেকে ফেরত আসতে বাধা না দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আদালত তাকে বাধা দেওয়া কেন অবৈধ হবে না জানতে চেয়ে চার সাপ্তাহের রুল জারি করেছেন।

রোববার বিচারপতি আবদুল ওয়াহাব মিয়া ও বিচারপতি কাজী রেজা উল হক এ নির্দেশ দেন।

শুনানিকালে শমশের মবিন চৌধুরীর আইনজীবী খন্দকার মাহাবুব হোসেন বলেন, ‘সংবিধান অনুযায়ী প্রতিটি নাগরিকের স্বাধীনভাবে চলাফেরা করার অধিকার রয়েছে। তাকে বাধা দেওয়া অবৈধ।

আদালত শুনানিকালে রাষ্ট্রপক্ষের আইনজীবীর উদ্দেশ্যে বলেন, শমশের মবিন চৌধুরী একজন মুক্তিযোদ্ধা, একজন সাবেক পররাষ্ট্র সচিব। তাকে কেন বিদেশে যেতে বাধা দেওয়া হবে।

গত ২৯ জুলাই বিদেশ যাওয়ার পথে শমশের মবিন চৌধুরীকে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে বাধা দেওয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে বিদেশে যেতে অথবা বিদেশ থেকে ফেরত আসতে বাধা দেওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না জানতে চেয়ে শমশের মবিন চৌধুরী রিট করেন।

রিটের শুনানি শেষে আদালত আজ এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৫১৪ঘণ্টা,আগস্ট ১,২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-07-31 17:38:20