ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালবৈশাখী ঝড়ে ঈশ্বরদীতে লিচুর ব্যাপক ক্ষতি

ঈশ্বরদী প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, মে ২১, ২০১১

ঈশ্বরদী (পাবনা): পাবনার ঈশ্বরদীতে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে লিচুর ব্যাপক ক্ষতি হয়েছে। উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা বাকি বিল্লাহ বাংলানিউজকে জানান, ঝড়ে প্রায় ২০ ভাগ লিচুর ক্ষতি হয়েছে।

সে হিসেবে প্রায় ২০ কোটি টাকার লিচু পড়ে গেছে।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সিনিয়র অফিসার জামালউদ্দিন জানান, শনিবার বিকেলে কালবৈশাখী ঝড়ে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৯৫ কিলোমিটার এবং বৃষ্টিপাতের পরিমাণ ছিল ২৬ মিলি মিটার।

লিচু উৎপাদনকারী এলাকা ঈশ্বরদীর দিয়াড় সাহাপুর গ্রামের রিয়াজ উদ্দিন সরদার জানান, প্রচ- ঝড় ও শিলাবৃষ্টিতে ঈশ্বরদীর লিচু উৎপাদনের লক্ষ্যমাত্রা এবার ব্যাহত হলো। ঝড়ে প্রায় ২ শতাধিক কাঁচা বাড়ি ঘর এবং প্রচুর গাছপালা ভেঙে যায়।

মুলাডুলি এলাকা থেকে জয়নাল আবেদীন খান বাংলানিউজকে বলেন, ‘হাজারী পাড়া গ্রামে প্রচুর পরিমাণে বাড়িঘর ও গাছপালার ক্ষতি হয়েছে। ’

ঝড়ের কারণে বিদ্যুৎ ব্যবস্থাও ভেঙ্গে পড়েছে। বিউবোর জয়নগর ওয়াপদা অফিস সূত্র জানায়, ঈশ্বরদীর সবকটি বিদ্যুতের ফিডার বন্ধ হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মে ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।