ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জোট সরকার সংস্কৃতি উচ্ছেদের চেষ্টা করেছিল: স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, মে ২১, ২০১১

পাবনা: স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, ‘বিএনপি-জামায়াত সরকার দেশ থেকে সংস্কৃতি উচ্ছেদের চেষ্টা করেছিল। কিন্তু বর্তমান সরকার বাঙালি জাতির হারানো সংস্কৃতি পুনরুদ্ধারের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।


 
শনিবার সন্ধ্যায় পাবনা বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মুক্তমঞ্চে আটদিন ব্যাপী সাংস্কৃতিক মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী বলেন, ‘দেশের আইন-শৃংখলা পরিস্থিতি ভাল থাকায় বাঙালিরা তাদের বিলুপ্ত কৃষ্টি, কালচার ও সংস্কৃতি নির্বিঘেœ পালন করতে পারছে। দেশের সংস্কৃতি পুনরুদ্ধারে সরকার ইউনিয়ন পর্যায়ে স্কুল ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতা চালু করেছে। ’
 
জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পাবনা পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন মাতুব্বর, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এম সাইদুল হক চুন্নু, রেজাউল রহিম লাল, আবুল কালাম আজাদ, মির্জা শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সাইদুর রহমান, আব্দুর রউফ প্রমুখ।

জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত আটদিনব্যাপী এই মেলায় রয়েছে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী কাবাডি খেলা, লাঠি খেলা, ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা, যাত্রাপালা, নাটক ও বিভিন্ন অঞ্চলের পালাগান।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মে ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।