ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংসদের আগামী অধিবেশনেই সংশোধিত অর্পিত সম্পত্তি আইন পাস হবে: ভূমিমন্ত্রী

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, মে ২১, ২০১১

ফরিদপুর: ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা বলেছেন, সংসদের আগামী অধিবেশনেই সংশোধিত অর্পিত সম্পত্তি আইন পাস করা হবে।

ভূমি মন্ত্রী শনিবার দুপুরে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার চাপুলিয়া গুচ্ছগ্রাম উদ্বোধন ও দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।



তিনি বলেন, পুরাতন ভূমি জরিপ ব্যবস্থা মানুষকে ভোগান্তিতে রেখেছে। এ জন্য বর্তমান সরকার ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ সম্পন্ন করার প্রস্তুতি নিয়েছে।

বিগত সরকারের আমলে বালু মহল নিয়ে হরিলুট হয়েছে মন্তব্য করে মন্ত্রী বলেন, এ ধরনের হরিলুট চিরতরে বন্ধ করার জন্যও আইন প্রণয়ন করা হচ্ছে।

ফরিদপুরের জেলা প্রশাসক হেলালুদ্দীন আহমেদের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভূমি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান, ফরিদপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য আব্দুর রহমান ও গুচ্ছগ্রাম জাতীয় প্রকল্প পরিচালক মোঃ হাসান ইমাম।

আলফাডাঙ্গা উপজেলার টগরগন্দ ইউনিয়নের চাপুলিয়া গ্রামের ১৬ একর জমির ওপর ১ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে এ গুচ্ছগ্রাম প্রতিষ্ঠা করা হয়।

অনুষ্ঠানের শেষপর্বে মন্ত্রী গুচ্ছগ্রামের ১২০টি পরিবারের কাছে জমির দলিল হস্তান্তর করেন। এ সময় পরিবারগুলোকে নলকূপসহ বেশকিছু গৃহসামগ্রীও দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, মে ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।