ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

বেনাপোলে ৭১০টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার

711 |
আপডেট: ২০১৫-০৭-২৯ ১:৪৭:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোরের বেনাপোল পোর্ট থানার বোয়ালিয়া বাজার থেকে ভারতীয় ৭১০টি কচ্ছপ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোল পোর্ট থানার বোয়ালিয়া বাজার থেকে ভারতীয় ৭১০টি কচ্ছপ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

বুধবার (২৯ জুলাই) সকাল ১০টার দিকে ভারত থেকে পাচার করে আনা বিরল প্রজাতির কচ্ছপের এ চালানটি উদ্ধার করা হয়। তবে এসময় পাচারের সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি বিজিবি।

বিজিবি জানায়, সকালে ভারত থেকে চোরাই পথে কচ্ছপের বড় একটি চালান বাংলাদেশে আনা হচ্ছিল। খবর পেয়ে বাংলাদেশ-ভারত সীমান্তের বোয়ালিয়া বাজারে অভিযান চালায় বিজিবি। এসময় বিজিবির ধাওয়া খেয়ে সঙ্গে থাকা ১০টি বস্তা ফেলে পালিয়ে যায় পাচারকারীরা। পরে এসব বস্তার ভেতরে বিরল প্রজাতির ৭১০টি কচ্ছপ পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল সদর বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার জালাল উদ্দিন জানান, কচ্ছপগুলো যশোর বনবিভাগের কাছে হস্তান্তর হবে।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৫
এসআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14