ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাউফলে ১ লাখ টাকার মুক্তিপণে ৩ জেলে উদ্ধার

বাউফল সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, মে ১৭, ২০১১

বাউফল (পটুয়াখালী): বাউফল উপজেলায় অপহরণের এক সপ্তাহ পর ১ লাখ টাকা মুক্তিপণ দিয়ে জলদস্যুদের কবল থেকে মাছ ধরার ট্রলারসহ ৩ জেলে মুক্তি পেয়েছেন।
    
মুক্তিপণ দেওয়ার পর মঙ্গলবার ১২টায় নিরাপদে ফিরে এসেছেন উপজেলার চরওয়াডেলের জেলে সজল (২২), আবুল হোসেন (২৪) ও জামাল হোসেন (২৫)।



জেলেদের সূত্রে জানা যায়, চরওয়াডেলের বশার (৪০) ও ওয়াহিদ ব্যাপারীর (৪২) ট্রলারে গত ৭ মে মাছ ধরার জন্য ২৭ জন জেলে সমুদ্রে যান।

৮ মে তাদের বশারের ট্রলারটি ১৩ জন জেলেসহ ভোলা জেলার চরফ্যাশনের কালকিনিতে জলদস্যুদের কবলে পড়ে। জলদস্যুরা প্রথমে ওই ট্রলারের জেলেদের মোবাইল ফোন কেড়ে নেয় এবং তাদের হাত-পা বেঁধে বেধড়ক মারধর করে। পরে অস্ত্রের মুখে সবাইকে আটকে মাছ ধরার সরঞ্জাম ও ট্রলারসহ ঢালচরের পাশে বয়ার চর নিয়ে যায়।

এ ঘটনার দুইদিন পর জলদস্যুরা অমানবিক নির্যাতন শেষে ১৩ জনের মধ্যে ১০ জন জেলেকে পাশের একটি চরে নামিয়ে রেখে যায়। এ সময় জলদস্যুরা ছেড়ে দেওয়া জেলেদের কাছে ট্রলারসহ সজল, আবুল ও জামালের মুক্তির জন্য এক লাখ টাকা দাবি করে ৭ দিন সময় বেঁধে দেয়।

এর মধ্যে সজল, আবুল ও জামালের পরিবারের পক্ষ থেকে তাদের উদ্ধারের কোনো পথ না পেয়ে জলদস্যুদের নির্দেশমতো চরফ্যাশনের নির্ধারিত লোককে এক লাখ টাকা দিলে তারা মঙ্গলবার মুক্তি পান।

কার কাছে টাকা দেওয়া হয়েছে জানতে চাইলে ওয়াহিদ বেপারী বাংলানিউজকে বলেন, ‘ভাই, নাম বলা যাবে না। আমাদের নদীতে থাকতে হয়। ’

এ নিয়ে আতঙ্ক সৃষ্টি হওয়ায় অর্ধশতাধিক মাছ ধরার ট্রলার সমুদ্রে যেতে সাহস পাচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মে ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।