ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চতুর্থ বছরে নতুন আঙ্গিকে জিটিভি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, জুন ১২, ২০১৫
চতুর্থ বছরে নতুন আঙ্গিকে জিটিভি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘যা দেখতে চান, পাবেন’ নতুন স্লোগান ও অনুষ্ঠানমালায় নতুনত্ব নিয়ে চতুর্থ বছরে দর্শকদের মাঝে হাজির হয়েছে বেসরকারি চ্যানেল গাজী টেলিভিশন (জিটিভি)।

১২ জুন শুক্রবার জিটিভি’র চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী।

দিনটি উদযাপনে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার পাশাপাশি নতুন রূপে সেজেছে চ্যানেলটি।

বর্ষপূর্তিতে নতুন উদ্যমে চলার প্রত্যয়ের সঙ্গে পাল্টে গেছে চ্যানেলটির লোগোও, সঙ্গে স্ক্রিনের উজ্জ্বলতার পরিবর্তন তো আছেই।

শুক্রবার থেকেই চ্যানেলটিতে এই নতুনত্বের ছোঁয়া দেখতে পাচ্ছেন দর্শকরা।

এদিকে বর্ষপূর্তিতে শুক্রবার সংবাদমাধ্যমে প্রোমো প্রকাশ করেছে জিটিভি। ‘যা দেখতে চান, পাবেন’ শীর্ষক প্রোমোতে রাজধানী ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহাসিক স্থানের প্রতিকৃতি অঙ্কন করা হয়েছে। শোভা পাচ্ছে একজন মানুষের প্রতিচ্ছবি, যার চোখে আছে বিভিন্ন পাখির উড়াউড়ি।

লোগোর পাশে লেখা রয়েছে, “প্রতিটি মানুষ যেমন আলাদা তেমনি দৃষ্টিভঙ্গি, পছন্দও সবার আলাদা। তাই পছন্দ মতো যে যা দেখতে চান সবই আছে আপনার সময়মতো। ”

২০১২ সালের ১২ জুন ‘বিশ্বময় বাংলাদেশ’ স্লোগান নিয়ে দেশ ও বিশ্বদরবারে নিজেদের নতুনত্ব তুলে ধরার প্রত্যয়ে যাত্রা শুরু করে জিটিভি।

প্রতিষ্ঠার পর থেকে সংবাদ ও বিনোদনের প্রতি জোর দিলেও গত দুই বছর ধরে খেলা কেন্দ্রিক বিভিন্ন অনুষ্ঠানের দিকে ঝুকে পড়ে চ্যানেলটি।

অত্যাধুনিক প্রযুক্তির সমন্বয়ে ক্রিকেটসহ বিভিন্ন খেলা সরাসরি সম্প্রচার করে ইতোমধ্যে দর্শকদের বেশ ভালোবাসাও অর্জন করেছে জিটিভি।

আর এরই ধারাবাহিকতায় দর্শকদের আরও কাছে টানতে এবং তাদের চাহিদার গুরুত্ব দিতেই এবার পরিবর্তিত রূপে সেজেছে দেশের অন্যতম জনপ্রিয় এ স্যাটেলাইট চ্যানেলটি।

দর্শক প্রিয় এ টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে আছেন আমান আশরাফ ফয়েজ।  

সংশ্লিষ্টরা বলছেন, ‘প্রতিটি দর্শককে প্রাধান্য, সবার জন্য জিটিভি’ চিন্তাটা মাথায় রেখেই নতুন অনুষ্ঠানমালা সাজানো হয়েছে। লোগো ও চ্যানেলের সম্পূর্ণ পরিবর্তিত রূপের পাশাপাশি যোগ হয়েছে দর্শকদের চাহিদা অনুযায়ী বিভিন্ন বিষয়ভিত্তিক অনুষ্ঠানও।

এদিকে বর্ষপূর্তি উপলক্ষে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। শুক্রবার প্রথম প্রহরে (রাত ১২টা) চ্যানেলটির কর্মকর্তা-কর্মচারী এবং দেশবরেণ্য রাজনীতিক, অর্থনীতিক এবং মিডিয়া ব্যক্তিত্বরা উপস্থিত থেকে কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

টেলিভিশন অনুষ্ঠানমালায়, শুক্রবার সকাল সাড়ে ৭টায় সম্প্রচারিত হয় বিশ্বে সাড়া জাগানো অ্যানিমেশন ছবি ‘কুংফুপান্ডা’।

প্রথমবারের মতো বাংলাদেশের কোন টিভি চ্যানেল এই সিরিজ প্রচার করেছে। আর সকাল ১০টার আগে থেকে ফতুল্লার খানসাহেব ওসমান আলী স্টেডিয়াম থেকে  ‘বাংলাদেশ-ভারত’ টেস্ট সিরিজ সরাসরি সম্প্রচার করা হচ্ছে।

এর ফাঁকে চলছে ক্রিকেট নিয়ে নানা অনুষ্ঠান। এরমধ্যে ক্রিকেট এক্সট্রা, ক্রিকেট ম্যানিয়া এবং ক্রিকেট হাইলাইটস উল্লেখযোগ্য।

এছাড়া সামাজিক বিনোদন, কার্টুন, ডকুমেন্টারি, খেলা, খবর, হালকা মেজাজের টিভি শো, গুরু গম্ভীর টক শো কিংবা ব্রেকিং নিউজ, একের ভিতর সব ... ‘যা দেখতে চান, পাবেন’ সবই আছে জিটিভির পর্দায়।

খেলা, দুপুরের বাংলা চলচ্চিত্র, সন্ধ্যায় নাটক আর রাতে খবরের কাগজ নিয়ে টক শো, স্পোর্টস, বিজনেস, বিনোদন নিয়ে প্রতিদিন তো জিটিভির অনুষ্ঠান আছেই।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, জুন ১২, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।