ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড কুড়িগ্রামের রাজিবপুরের ৬ গ্রাম

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, মে ৯, ২০১১
কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড কুড়িগ্রামের রাজিবপুরের ৬ গ্রাম

কুড়িগ্রাম: আকস্মিকভাবে সোমবার সন্ধ্যা ৭টার দিকে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার ৬টি গ্রাম।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ঝড়ের তাণ্ডবে বিধ্বস্ত হয়েছে প্রায় তিন শতাধিক কাঁচা ও আধাপাকা ঘর।



ঝড়ে সড়কের ওপর বেশ কয়েকটি বড় গাছ ভেঙে পড়ায় সন্ধ্যা থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে রৌমারী-ঢাকা মহাসড়কে।

এছাড়া উপজেলার দক্ষিণ নয়ারচর বাজারপাড়া এলাকায় ৩টি বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়ায় এবং তার ছিঁড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে রৌমারী ও রাজিবপুর উপজেলায়।

ঝড়ে ঘর চাপা পরে আহত হয়েছেন নয়ারচর সবুজপাড়া গ্রামের বাছিরন (৪০)। তাকে গুরুতর আহত অবস্থায় রাজিবপুর হাসপাতপলে ভর্তি করা হয়েছে।

এছাড়া ওই গ্রামগুলোতে ঝড়ে উপড়ে ও ভেঙে পড়েছে কয়েক হাজার গাছপালা।
 
মোহনগঞ্জ ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম ও রাজিবপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল ইসলাম ঝড়ের সত্যতা নিশ্চিত করে জানান, ব্যাপক ক্ষতি হয়েছে গ্রামগুলোর। ক্ষতির পরিমাণ নিরূপণের চেষ্টা চলছে।

তারা জানান, ক্ষতিগ্রস্ত গ্রামগুলোর মধ্যে রয়েছে দক্ষিণ নয়ারচর, নামাপাড়া, ধূলাউড়ি পাড়া, নাওশালা, কীত্তনটারী ও নয়ারচর সবুজপাড়া।
 
রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের বাংলানিউজকে জানান, উপজেলার মোহনগঞ্জ ও রাজিবপুর ইউনিয়নের ৫/৬টি গ্রামে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পেয়েছি।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, মে ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।