ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আড়াই বছর পর খাগড়াছড়িতে বিএনপির বিক্ষোভ-সমাবেশ

জেলা সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, মে ৯, ২০১১

খাগড়াছড়ি: দীর্ঘ আড়াই বছর পর সোমবার খাগড়াছড়িতে আদিবাসীদের ব্যাপক অংশগ্রহণে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দ্বিধাবিভক্ত জেলা বিএনপি।

জেলা বিএনপির ওয়াদুদ ভূঁইয়া সমর্থিত নেতা-কর্মীরা দুপুর ১২টা নাগাদ দলীয় কার্যালয় থেকে মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।



এর ১ ঘণ্টা পর দলের কেন্দ্রীয় নির্বাহী সদস্য সমীরণ দেওয়ান সমর্থিত জেলা বিএনপিও আদালত সড়ক থেকে মিছিল নিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করেন।

উভয়পক্ষই মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ থেকে মধ্যবর্তী নির্বাচন এবং সরকারের ব্যর্থতার তীব্র সমালোচনা করেন। এ সময় ২টি মিছিল-সমাবেশেই আদিবাসীদের ব্যাপক অংশগ্রহণ চোখে পড়ে।

দীর্ঘ আড়াই বছর পর মিছিল-সমাবেশ করতে পারার প্রতিক্রিয়ায় জেলা বিএনপির (ওয়াদুদ) অংশের সম্পাদক আবু ইউসুফ চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘খাগড়াছড়ির জনগণ ও রাজপথ আমাদের চাচ্ছে বলেই মিছিলে হাজারও মানুষ শামিল হয়েছেন। ’
তিনি দাবি করেন, ‘আগে আমরা পুলিশের বাধায় মিছিল করতে পারিনি। এমন কী শ্লোগানও দিতে পারতাম না। ’

জেলা বিএনপির (সমীরণ দেওয়ান) অংশের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘খাগড়াছড়ির জনগণ সরকারের অন্যায়-অবিচারের বিরুদ্ধে দাঁড়াবার সাহস ফিরে পেয়েছে বলেই আজকের মিছিলে পাহাড়ি-বাঙালিরা সাড়া দিয়েছেন। ’

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মে ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad