ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযুদ্ধে সম্ভ্রমহারা নারীদের মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেওয়ার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, মে ৯, ২০১১

ঢাকা : মুক্তিযুদ্ধে যেসব নারী সম্ভ্রম হারিয়েছেন এবং অবদান রেখেছেন তাদের মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবি জানিয়েছেন বিশিষ্ট নারী নেত্রীরা। তারা বলেছেন, স্বাধীনতার ৪০ বছর পরেও  এসে কোনো নারী আর বীরাঙ্গনা হিসেবে নিজের পরিচয় দিতে চায় না।

এটা সম্মানের হলেও তা নারীর জন্য বিব্রতকর। তাই তাদের মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দিতে হবে এবং রাষ্ট্রীয় সুযোগ সুবিধা নিশ্চিত করতে হবে।

 সোমবার কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে বেসরকারি সংস্থা ডেমক্রেসি ওয়াচ আয়োজিত দু’দিনব্যাপী জেন্ডার মেলার উদ্বোধনী অনুষ্ঠানে নারী নেত্রীরা এ দাবি করেন।

সংস্থাটির নির্বাহী পরিচালক তালেয়া রেহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চোধুরী, গীতিআরা সাফিয়া চৌধুরী, সাংসদ নিলুফার চৌধুরী মনি, অ্যাকশন এইডের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির, নারী নেত্রী অধ্যাপক লতিফা আকন্দ প্রমুখ।

 বাংলাদেশ সময় : ১৪০৭ ঘণ্টা, মে ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।