bangla news

অর্থের বিনিময়ে নাশকতার ছবি, ফেঁসে যাচ্ছেন সংবাদকর্মী

1804 |
আপডেট: ২০১৫-০৩-১৬ ৪:৫০:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

অর্থের বিনিময়ে নাশকতার ছবি তুলে নিজের মিডিয়া হাউজে দেওয়ার আগে বিভিন্ন রাজনৈতিক সংগঠনকে সরবরাহ করছেন-এমন ১০/১২ জন সংবাদকর্মীকে শনাক্ত করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

ঢাকা: অর্থের বিনিময়ে নাশকতার ছবি তুলে নিজের মিডিয়া হাউজে দেওয়ার আগে বিভিন্ন রাজনৈতিক সংগঠনকে সরবরাহ করছেন-এমন ১০/১২ জন সংবাদকর্মীকে শনাক্ত করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

সোমবার (১৬ মার্চ) দুপুরে এক ব্রিফিংয়ে  ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম এ কথা জানান।

এসব সংবাদকর্মীকে অপেশাদার উল্লেখ করে তিনি বলেন, অবিলম্বে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ব্রিফিংয়ে জানানো হয়, ফেসবুক পেজ বাশেরকেল্লার এডমিন ও চিফ এডিটর জিয়াউদ্দিন ফাহাদকে জিজ্ঞাসাবাদ এবং টেকনোলজিক্যাল এনালাইসিসের পর এসব তথ্য পাওয়া গেছে।

মনিরুল বলেন, এসব কাজে সব টাকা দলীয় ফান্ড থেকে দেওয়া হতো। দলীয় মতাদর্শের কারণে তারা (সংবাদকর্মী) এসব করছে।

‘ফেসবুকে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্যচিত্র প্রচারের জন্য বাঁশেরকেল্লা ৩০ জনকে নিয়োগ দেয়। এদের মধ্যে ২০ জন ফুল টাইম এবং বাকিরা বিভিন্ন কাজের পাশাপাশি এধরনের কর্মকাণ্ড চালাতেন,’ যোগ করেন তিনি।

ডিএমপি যুগ্ম-কমিশনার বলেন, পার্টটাইমারদের পোস্ট প্রতি ২ থেকে ২০ হাজার টাকা দেওয়ার নজির পাওয়া গেছে। হিট বাড়লে টাকার পরিমাণ বাড়ানো হতো।

‘পুলিশ যাকে আটক করেছে তিনি বাঁশেরকেল্লার এডমিন নন’, বাঁশেরক্কেল্লার এমন দাবির পরিপ্রেক্ষিতে ডিএমপির মুখপাত্র মনিরুল ইসলাম বলেন, ‘তাদের লোক না ধরলে এ নিয়ে এতো মাথা ব্যাথা কেন? আমরা নিশ্চিত তিনিই (ফাহাদ) বাঁশেরকেল্লার এডমিন। বর্তমানে যে বাঁশেরকেল্লার পোস্ট দিচ্ছে তাকেও শিগগিরই গ্রেফতার করা হবে।’

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৫, আপডেট: ১৫৩০ ঘণ্টা

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-03-16 04:50:00