ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বোমাবাজি গুলি আর টিয়ার শেলে এলাকায় চরম আতংক

রাজৈরে জমি নিয়ে আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষে ৫ পুলিশসহ আহত ৫০

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

মাদারীপুর: মাদারীপুরের রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়নের ফুলতলা বাজারে নদীর জায়গা দখল ও নির্বাচনী সহিংসতার জের ধরে রোববার সকালে সরকারি দল সমর্থক দু’পক্ষের সংঘর্ষে (কাইজ্জা) পুলিশের এসআইসহ কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন।

এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।



মরা কুমার নদীর জায়গা দখল করা নিয়ে টানা ৫ ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে সংঘর্ষে উভয় পক্ষের নিক্ষিপ্ত বোমার বিস্ফোরণ ও ধোঁয়ায় এবং পুলিশের টিয়ার শেল নিক্ষেপ ও গুলিবর্ষণে এলাকায় চরম আতংকজনক পরিস্থিতির সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজৈর থানা পুলিশ, মাদারীপুর দাঙ্গা পুলিশ ও র‌্যাব এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় অর্ধশত রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ ও টিয়ার শেল নিক্ষেপ করে। তারপরে ভয়াবহ পরিস্থিতি নিয়ন্ত্রণহীন থাকে।

পরে বিকাল ৪টার দিকে জেলা প্রশাসক শশী কুমার সিংহ, পুলিশ সুপার  সরদার  তমিজউদ্দিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল কবীর  ঘটনারস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে  আনেন।

সকাল ১১টায় শুরু হওয়া সংঘর্ষে পুরুষের পাশাপাশি মহিলারাও ব্যাপকভাবে অংশগ্রহন করে। ৫ ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে এসআই আনোয়ার, কনস্টেবল আবুল হোসেন, কনস্টেবল কাজী মোকসেদ, কনস্টেবল হায়দার আলী, সারেজান, নসু, ফারুক, মোশারেফ, শাহআলমসহ কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন।

মারাত্মক আহত এসআই আনোয়ার, কনস্টেবল আবুল হোসেন ও সারেজান তালুকদারকে রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া অন্যান্যরা বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।  

এর আগে গত বৃহস্পতিবার রাতে উভয় পক্ষের মধ্যে ৩ ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়। এ সংঘর্ষে ২০ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ তখন ২ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে।
 
স্থানীয় সূত্র জানায়, ইউপি চেয়ারম্যান সাজাহান মোল্লাকে লাঞ্ছিত করা এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ মুন্সীর বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনায়  সংঘটিত বৃহস্পতিবারের সংঘর্ষকে কেন্দ্র করে রোববারের ঘটনা ঘটে।

আঞ্চলিকতার টানে ফুলতলা বাজারের উত্তরপাড়ের মাঝকান্দি, শ্রীকৃষ্ণদী, উত্তর সারিস্তাবাদ,  নরেরকান্দা চেয়ারম্যান সাজাহান মোল্যার পক্ষ নেয়। অপরদিকে উত্তরপাড়ের  চরকান্দা, নয়াকান্দা, বাসুদেবপুর, বৈরাগীবাজার  মুন্নার পক্ষ নেয়।

এলাকাবাসী ও পুলিশ জানায়, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ মুন্সী সরকার থেকে লিজ নেওয়া মরা কুমার নদীর পাশের ২ একর ১৫ শতক জমি ভোগ-দখল করে আসছিল। ওই জমি নিয়ে প্রতিপক্ষ মুন্নার সঙ্গে নূর মোহম্মদের দ্বন্দ্বের জের ধরে রোববারের এ ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।